1. haornews@gmail.com : admin :
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই পৌর নির্বাচন: নৌকার বৈঠা ওঠলো মেয়র প্রার্থী বিশ্বজিতের হাতে শাল্লায় স্ত্রী ধর্ষণ চেষ্টার প্রতিবাদে সুনামগঞ্জ শহিদ মিনারে স্বামী সন্তানদের মানববন্ধন ২৫ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী যারা বিশ্বম্ভরপুরে স্বাস্থ্য কর্মীদের কর্ম বিরতি পালন সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া।। তৎপর সম্ভাব্য প্রার্থীরা যারা ভাস্কর্যকে মূর্তি বলে তারা ভ্রান্তিতে আছে : সেতুমন্ত্রী তাহিরপুরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি ১০ বছরে সরকারি খরচে সাড়ে পাঁচ লাখ দরিদ্র-অসহায় মানুষকে আইনি সহায়তা দেশে বাড়ছে শীতের দাপট, সর্বনিম্ন তাপমাত্র ৯.৬ ডিগ্রি ফাইজারের করোনা ভ্যাকসিনের পরিবহন শুরু

সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন: প্রধানমন্ত্রী-পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ নভেম্বর, ২০২০, ১০.১৫ পিএম
  • ২৫৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বহুল কাঙ্খিত সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল জাতীয় সংসদে পাশ হয়েছে। বুধবার সন্ধ্যায় জাতীয় সংসদের অধিবেশন চলাকালে বিলটি পাশ হওয়ায় আনন্দে ভাসছে সুনামগঞ্জ জেলাবাসী। বিশ্ববিদ্যালয়টি সুনামগঞ্জ জেলার দেখার হাওরের পাড়ে নির্মিত হবে।
এদিকে বিশ্ববিদ্যালয় বিলটি সংসদে পাশ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়েছেন জেলাবাসী। এর আগেও বিশ্ববিদ্যালয় খসড়া আইন অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়ে সুনামগঞ্জ জেলা শহরে স্মরণকালের বৃহত্তম আনন্দ র‌্যালি ও স্টেডিয়ামে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল।
২০১৯ সালের ৩০ ডিসেম্বর স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খসড়া আইন অনুমোদন দেয় মন্ত্রীসভা। ২০২০ সালের ২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রীপরিষদের বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন লাভ করে।
জানা গেছে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই দিন আগে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জেলার বৃহত্তম উন্নয়নের বড় কয়েকটি প্রতিশ্রুতি দেন পাগলবাজারের মহাসমাবেশে। ওইদিন তিনি সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ছাতক-সুনামগঞ্জ-মোহনগঞ্জ সড়ক ও রেললাইন সম্প্রসারণসহ কয়েকটি বৃহত্তম কাজের প্রতিশ্রুতি দিয়ে সকলের সহযোগিতা চেয়েছিলেন। এর মধ্যে গত বছর ছাতক-সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণে কনসালটেন্ট নিয়োগ দেওয়া হয়েছে।
গত ৭ সেপ্টেম্বর জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল সংসদে উত্থাপন হয়। সংসদে উত্থাপিত বিলটি অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন অনুসরণ করে প্রণয়ন করা হয়েছিল। সেখানে ৫৫টি ধারা রয়েছে। সংক্ষিপ্ত শিরোনাম, প্রবর্তন ও সংজ্ঞা ছাড়াও উল্লেখযোগ্য ধারাগুলোর মধ্যে ৯ ধারা চ্যান্সেলর, ১০-১১ ধারা ভাইস চ্যান্সেলর, ১২ ধারা প্রো-ভাইস চ্যান্সেলর, ১৩ ধারা কোষাধ্যক্ষ, ১৮-২০ ধারা সিন্ডিকেট, ২১-২২ ধারা অ্যাকাডেমিক কাউন্সিল, ২৯-৩০ ধারা অর্থ কমিটি সম্পর্কিত।
এদিকে বিশ্ববিদ্যালয় আইন জাতীয় সংসদে পাশ হওয়ায় হাওরবাসীর পক্ষ থেকে সুনামগঞ্জবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এই কর্মযজ্ঞের নেপথ্য কারিগর পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন জানিয়েছেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন সামাজিক যোগাযোগ মাধ্যমে স্টেটাস দিয়ে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়াও জেলার বিভিন্ন পর্যায়ের সুধীজন প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!