1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

হাওর সাংবাদিকতা প্রশিক্ষণের উদ্যোগ নিচ্ছে পিআইবি: মহাপরিচালক জাফর ওয়াজেদ

  • আপডেট টাইম :: শনিবার, ৭ নভেম্বর, ২০২০, ৬.২৭ পিএম
  • ১০০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, আমরা হাওরাঞ্চলের সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য আলাদা মডিউল করছি। কিন্তু করোনার কারণে এই প্রশিক্ষণ ভাবনা থমকে আছে। তবে আগামীতে হাওর বিষয়ক সাংবাদিকতা বিষয়ে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করবে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট।
শনিবার বিকেলে সুনামগঞ্জে কর্মরত সাংবাদিকদের অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, হাওর সম্পদ ও সম্ভাবনায় ভরপুর ভিন্ন বৈশিষ্টের অনন্য অঞ্চল। এখানকার প্রকৃতি ও পরিবেশ ভিন্নরকমের। এসব বিষয় বিবেচনা করে আমরা হাওর সাংবাদিকতা বিষয়ে বিশেষ প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়নের জন্য চিন্তা করছি। এই প্রশিক্ষণ পেয়ে হাওরাঞ্চলের সাংবাদিকরা যাতে আরো সমৃদ্ধ হন ও হাওরকে ভালো করে তুলে ধরেন সেই ব্যবস্থা করব আমরা।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট শাহানা রব্বানী, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি পঙ্কজ দে প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ সারাদেশের ব্যঙ্গের ছাতার মতো ছড়িয়ে থাকা অনলাইন সংবাদপত্রের সমালোচনা করেন বলেন, অনলাইন এখন কুটির শিল্প হয়ে গেছে। প্রত্যেকেই ঘরে বসে যাচ্ছেতাই অনলাইন পত্রিকা করছে। সবাই যেন অনলাইন পত্রিকার দোকান খুলে বসেছে। সরকার এ কারণেই নিবন্ধনের ব্যবস্থা করেছে বলে জানান তিনি। মহাপরিচালক আগামীতে মোবাইল সাংবাদিকতা বিষয়েও পিআইসি প্রশিক্ষণ দিবে বলে জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!