1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সড়ক দুর্ঘটনায় ‘অড সিগনেচার’ ব্যান্ডের পিয়াল নিহত হন ইসরাইল সরকার গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: হোয়াইট হাউস প্রশিক্ষণ বিমানের সেই পাইলটের মৃত্যু পৃথিবীতে শক্তিশালী সৌরঝড়ের আঘাত, বিদ্যুৎ ও যোগাযোগে বিপর্যয়ের আশঙ্কা এসএসসির ফল প্রকাশ আগামী রোববার, জানবেন যেভাবে সিলেটে অর্ধ কোটি টাকার ভারতীয় চিনিসহ আ ট ক হয়েছেন চারজন সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত কামাল উদ্দিন সিলেটের রাজপথে ঝাড়ু হাতে দেখা গেল তামিম ইকবাল সিলেটগামী মাইক্রোবাস সড়ক দু র্ঘ ট না য় সংগীতশিল্পীসহ নি হ ত ২ ভারত তিস্তা প্রকল্পে অথায়ন করতে চায় বলে জানালেন পররাষ্ট্রমন্ত্রী

তাহিরপুরে ফসল রক্ষাবাঁধ কেটে দেওয়ায় কৃষকদের মানববন্ধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১২.১৭ এএম
  • ২১৫ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওরের বোয়ালমারা নতুন স্লুইস গেইট সংলগ্ন এলাকায় পানি উন্নয়ন বোর্ড নির্মিত ফসলরক্ষা বাঁধ কেঁটে দেওয়া হয়েছে। এ অভিযোগে সংশ্লিষ্টদের বিচারের দাবিতে আজ বুধবার দুপুরে হাওরপাড়ের কৃষকদের উদ্যোগে উপজেলা সদরে মানববন্ধন হয়েছে। মানববন্ধনকারীদের অভিযোগ মাটিয়ান বিলের ইজারাদাররা নিজ বিলে মাছ বৃদ্ধির জন্য এ ফসলরক্ষা বাঁধ কেটেছেন।
উপজেলা সদর বাজারে অনুষ্টিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুস সুবাহান আখঞ্জি, মাটিয়ান হাওরপাড়ের বাসিন্দা সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল তালুকদার, দক্ষিণ বড়দল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশমির রেজা, মাটিয়ান হাওর পাড়ের কৃষক মোছায়েল আহমদ, শাহিনুর রহমান তালুকদার, আবুল খায়ের, শাহিন রেজা, জিল্লুর রহমান, বিপ্লব হোসাইন প্রমুখ।
মানববন্ধন শেষে তাঁরা উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র কাছে স্বারকলিপি প্রদান করেন।
মাটিয়ান বিলের ইজারাদার হচ্ছেন স্থানীয় কৃষক ইকবাল হোসেন তালুকদার ও দীপক ঘোষ। এলাকায় না থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তাদের একজন প্রতিনিধি বলেন একটি পক্ষ মাটিয়ান বিল ইজারা নিতে না পেরে ইজারাদারদের বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র করছেন।
‘হাওর বাঁচাও আন্দোলন’ সংগঠনের তাহিরপুর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক ফেরদৌস আলম বলেন, উপজেলার বৃহৎ বোরো ফসল উৎপাদনের হাওর মাটিয়ান। মাটিয়ান হাওরের ঝুঁিকপূর্ণ বেড়িবাঁধ হচ্ছে বোয়ালমারা। এ বছর বাঁধটি কেঁেট দেওয়া হয়েছে কৃষকদের কাছ থেকে এটি নিশ্চিত হয়েছি। তবে কে বা কারা কেটেছেন এটি নিশ্চিত হতে পারিনি। তবে ইজারাদাররা বিলে মাছ বৃদ্ধির জন্য সাধারণত এমনটি করে থাকেন। আমরা চাই তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি।
ইউএনও পদ্মাসিন সিংহ বলেন, কৃষকদের অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে খোঁজ নেওয়া চলছে। ঘটনার সত্যতা যাচাই করে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!