1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী

  • আপডেট টাইম :: শনিবার, ৪ মে, ২০২৪, ১.৪৪ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
চার ধাপে অনুষ্ঠিত হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপের ভোট আগামী ৮ মে ও দ্বিতীয় ধাপের ২১ মে। আর ৩য় ধাপে ভোট অনুষ্ঠিত হবে ২৯ মে। এ ধাপে অর্থাৎ ২৯ মে

সিলেটের বিয়ানীবাজার, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা এবং সুনামগঞ্জের ছাতক উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে।

এসব উপজেলার জন্য বৃহস্পতিবার (২ মে) ছিল অনলাইনে মনোনয়ন জমাদানের শেষ দিন। এদিন প্রার্থীরা অনলাইন কপি সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসে জমা দিয়েছেন।

জানা গেছে, তৃতীয় ধাপের ভোটে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে

সিলেটের বিয়ানীবাজার উপজেলায় ২২ জন, বালাগঞ্জ উপজেলায় ১১ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ১৪ জন, সুনামগঞ্জের ছাতক উপজেলায় ১৭ জনসহ মোট ৬৪ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

তফসীল অনুযায়ী- এ ধাপের মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১২ মে। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ২৯ মে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

সিলেট জেলা :
বিয়ানীবাজার : বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকসহ মোট ২২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। বিয়ানীবাজার উপজেলায় মোট ভোটার ২ লাখ ৬ হাজার ৩৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ২ হাজার ৫৮৩ ও মহিলা ভোটার এক লাখ ৩ হাজার ৪৫৫ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান,

সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল বারী ও মোহাম্মদ জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম ওরফে আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন, লাউতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ গৌছ উদ্দিন, বিয়ানীবাজার সরকারি কলেজের খণ্ডকালিন প্রভাষক মো. জহির উদ্দিন, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মো. জাকির হোসেন।

এ উপজেলায় প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ৮ জন আওয়ামী লীগের রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত এবং একজন বিএনপি’র রাজনীতির সাথে জড়িত। বিএনপি নেতা জাকির হোসেন বিগত সময়ে মাথিউরা ইউপি নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

এদিকে, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আফজল হোসেন ওরফে পলাশ আফজল ও সায়দুল ইসলাম,

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মো. খালেদুর রহমান, বীর মুক্তিযোদ্ধার সন্তান সুহেল আহমদ রাশেদ, ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু, সাবেক ফুটবলার জামাল উদ্দিন, আব্দুল আলিম, মো. জসিম উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন খান।

এছাড়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন নাহার, হাসিনা আক্তার, রোমানা আফরোজ ও জাহানারা বেগম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বালাগঞ্জ: বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, বর্তমান ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্ ও শেখ নুরুল ইসলাম জিতু, ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আসগর, মোস্তাক উদ্দিন আহমদ, নুরে আলম, মশাহিদ আলী ও জাকারিয়া জাবের, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি ও অর্পণা রানী দেব মনোনয়ন জমা দিয়েছেন।

ফেঞ্চুগঞ্জ: ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. জাহিরুল ইসলাম (মুরাদ), ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা

সিলেট বিভাগীয় প্রধান শাহ মুজিবুর রহমান জকন, অ্যাডভোকেট সুলতানা রাজিয়া (ডলি), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আশফাকুল ইসলাম (সাব্বির), ভাইস চেয়ারম্যান পদে সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শহীদুর রহমান (রোমান), মোসলেহ উদ্দিন আহমদ, মো. সায়েমুল আরেফিন, মো. জাহাঙ্গীর আলম ও দুর্জয় দাস রতন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোহিনী বেগম, ডালিয়া বেগম ও ইয়াসমিন জাহান তাম্মি।

জানা যায়,, ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে এবার মোট ভোটার রয়েছেন ৮৮ হাজার ৫৫১ জন। এর মধ্যে পুরুষ ৪৪ হাজার ৯৩৫ জন এবং মহিলা ভোটার ৪৩ হাজার ৬১৬ জন।

সুনামগঞ্জ জেলা :
ছাতক: সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৭ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া, আওলাদ আলী রেজা, আবদুল ওয়াহিদ মজনু, রফিকুল ইসলাম, মাহমুদ আলী ও আমজাদ আলী, ভাইস চেয়ারম্যান পদে আবদুল জব্বার খোকন, শহিদুজ্জামান শিপলু, আবদুল্লাহ আল মামুন, ইজাজুল হক রনি, নজরুল ইসলাম, আফজাল হোসেন, আতাউল হক, , কাজী মাওলানা আবদুস সামাদ ও রাকিব আহমদ। এদের মধ্যে ইজাজুল হক রনি ছাতক উপজেলা যুবদলের বর্তমান সদস্য বলে জানা গেছে।

এদিকে, ছাতক উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম। এ পদে আর কেউ মনোনয়ন দাখিল না করায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!