1. haornews@gmail.com : admin :
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : আসামিদের ডিএনএ রিপোর্ট মিলেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হান্নান খান আর নেই তাহিরপুরে পুত্রের হাতে পিতা খুন! দিরাই পৌর নির্বাচন: নৌকার বৈঠা ওঠলো মেয়র প্রার্থী বিশ্বজিতের হাতে শাল্লায় স্ত্রী ধর্ষণ চেষ্টার প্রতিবাদে সুনামগঞ্জ শহিদ মিনারে স্বামী সন্তানদের মানববন্ধন ২৫ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী যারা বিশ্বম্ভরপুরে স্বাস্থ্য কর্মীদের কর্ম বিরতি পালন সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া।। তৎপর সম্ভাব্য প্রার্থীরা যারা ভাস্কর্যকে মূর্তি বলে তারা ভ্রান্তিতে আছে : সেতুমন্ত্রী তাহিরপুরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি

প্রাথমিক শিক্ষকদের সব ধরনের বদলি বন্ধ

  • আপডেট টাইম :: সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ১২.৩১ পিএম
  • ২০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনাকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের সব ধরনের বদলি বন্ধের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। সারাদেশের আটটি বিভাগের উপ-পরিচালককে এই নির্দেশনা দিয়ে রবিবার (২৫ অক্টোবর) চিঠি দেওয়া হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) খালিদ আহমেদ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, কোভিড-১৯ সংক্রমণে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ অবস্থায় শিক্ষকদের সব ধরনের বদলি কার্যক্রম বন্ধ রাখা উচিত। এমতাবস্থায় করোনাকালে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষকগণের সকল ধরনের বদলি বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো।
অধিদফতর সূত্রে জানা গেছে, অনলাইনে বদলি কার্যক্রম শুরুর জন্য কেন্দ্রীয়ভাবেই বদলি সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কেন্দ্রীয়ভাবে বন্ধ থাকলেও মেট্রোপলিটন সিটি ও শহর ছাড়া স্থানীয় পর্যায়ে উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার নিজ নিজ অধিক্ষেত্রে বদলি কার্যক্রম চালু ছিল। এই নির্দেশনা জারির পর সব ধরনের বদলি বন্ধ হয়ে গেলো।
এদিকে অনলাইনে বদলি কার্যক্রম এ মাসে ট্রায়ালে যাওয়ার কথা থাকলেও তা নিয়ে অনেকটাই অনিশ্চয়তা দেখা দিয়েছে। তবে নভেম্বরের শুরুতে সফটওয়ার ট্রায়াল শুরু সম্পন্ন করা গেলে জানুয়ারির মধ্যে বদলি কার্যক্রম চালু করা যাবে। অন্যথায় জানুয়ারির পর হার্ড কপিতে বদলি কার্যক্রম চলবে। আর অনলাইন প্রস্তুত হলেও নীতিমালা সংশোধনের প্রয়োজন রয়েছে। তাই মন্ত্রণালয়ের নির্দেশনা ও বিশেষ ব্যবস্থায় বদলি কার্যক্রম চালাতে হবে। করোনার মধ্যে এই ব্যবস্থায় না যাওয়ার পক্ষে মন্ত্রণালয়। ফলে বদলি কার্যক্রম জানুয়ারির আগে শুরু হচ্ছে কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!