1. haornews@gmail.com : admin :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

নভেম্বরেও শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না

  • আপডেট টাইম :: বুধবার, ২১ অক্টোবর, ২০২০, ৪.৩৮ পিএম
  • ৭ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনার মধ্যে আগামী নভেম্বরও শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে আভাস দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ বুধবার মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের এ বছর কীভাবে মূল্যায়ন করা হবে তা জানাতে এক সংবাদ সম্মেলনে এসে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ বিষয়ে কথা বলেন।

নভেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের কী মনে হয়? এখন পর্যন্ত যে অবস্থা তাতে শিক্ষা প্রতিষ্ঠান যেখানে যেখানে খুলেছিল অধিকাংশ জায়গায় বন্ধ করার পর্যায়ে আছে। যেহেতু সব জায়গায় শীতকাল নিয়ে একটা দুশ্চিন্তা আছে, বিশেষজ্ঞ মহলও বলছে। সে কারণে আমাদের কভিড-১৯ বিষয়ক যে জাতীয় পরামর্শক কমিটি রয়েছে আমরা তাদের সাথেও আলাপ-আলোচনা করব।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা যখন মনে করব যে আমাদের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের স্বাস্থ্য ঝুঁকি নেই বা খুবই সামান্য, হয়তো বা যে রিস্কটুকু নেওয়া সম্ভব, সে রকম একটা অবস্থায় যদি যায়, তখন আমরা খুলতে পারব। সেটি কবে হবে সেটি আমাদের কারো পক্ষেই এই মুহূর্তে বলা সম্ভব নয়।

প্রাণঘাতি এই ভাইরাসের কারণে এবার পঞ্চম ও অষ্টমের সমাপনী পরীক্ষা যে হবে না, সে কথা সরকার আগেই জানিয়েছিল। আর এইচএসসি পরীক্ষা না নিয়ে অষ্টমের সমাপনী এবং এসএসসির ফলাফলের ভিত্তিতে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা হবে বলেও ইতোমধ্যে জানানো হয়েছে।

এবার বুধবারের সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানান, মাধ্যমিক স্তরে ষ্ষ্ঠ থেকে দশম শ্রেণির বার্ষিক পরীক্ষাও এবার হবে না। পরীক্ষা ছাড়াই সব শিক্ষার্থীকে পরের শ্রেণিতে তোলা হবে।

শিক্ষার্থীদের ঘাটতি পূরণের জন্য ৩০ দিনের একটি সংক্ষিপ্ত সিলেবাস করে শিক্ষার্থীদের সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট দেওয়া হবে, তার ভিত্তিতে তাদের মূল্যায়নও হবে। তবে সেই মূল্যায়নের প্রভাব তাদের পরবর্তী শ্রেণিতে ওঠার ক্ষেত্রে পড়বে না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!