1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শান্তিগঞ্জকে পৌরসভায় উন্নীতকেণের কাজ দ্রুত শুরু হবে: এমএ মান্নান বাংলাদেশের ‘উন্নয়ন ও মানবিকতার প্রশংসায়’ জাতিসংঘ মহাসচিব ৩ শিক্ষকের করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা ঝুমন দাশকে মামলা থেকে অব্যাহতির দাবি সুনামগঞ্জের সাংস্কৃতিক আন্দোলনের নেতৃবৃন্দের শাল্লায় ইউএন’র বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ মরণোত্তর দেহদান করলেন কিংবদন্তী শিল্পী কবীর সুমন শিমুলবাঁকে এলজিএসপি প্রকল্প পরিদর্শনে স্থানীয় সরকারের উপপরিচালক সাংবাদিকরা উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি : তথ্যমন্ত্রী আফগানিস্তানে ১৫০টি পত্রিকা বন্ধ করোনা উপসর্গ থাকলে শিক্ষার্থীকে স্কুলে পাঠানো যাবে না : শিক্ষামন্ত্রী

হাওরে ট্যুরিস্ট পুলিশ চালুসহ পর্যটন শিল্প বিকাশে জেলা প্রশাসকের একগুচ্ছ প্রস্তাব

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৭.০৭ পিএম
  • ৯৫ বার পড়া হয়েছে

বিশেষে প্রতিনিধি::
জীববৈচিত্রের অনন্য আধার পর্যটন সম্ভাবনার হাওরাঞ্চলে পর্যটন খাত বিকাশের জন্য সুনামগঞ্জে ট্যুরিজম বোর্ডের অফিস স্থাপন, ট্যুরিস্ট পুলিশ ব্যবস্থা চালু, হোটেল-মোটেল-কটেজ নির্মাণসহ পর্যটনখাত বিকাশের উপযোগী একগুচ্চ প্রস্তাব তুলে ধরেছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। বুধবার দুপুরে হাওরাঞ্চলে পর্যটন বিকাশের লক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে ভিডিও কনফারেন্সে গুরুত্বপূর্ণ প্রস্তাবগুলো দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। হাওরে থেকেই জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জুম কনফান্সের মাধ্যমে ভিডিও কনফারেন্সে এই প্রস্তুবগুলো উপস্থাপন করেন।
প্রস্তাবগুলোর মধ্যে রয়েছে, সুনামগঞ্জ জেলায় ট্যুরিজম বোর্ডের অফিস স্থাপন, টুরিস্ট গাইড তৈরিতে স্থানীয় যুবক ও উদ্যোক্তাদেও প্রশিক্ষণ প্রদান, জেলার পর্যটন স্পটগুলোতে ট্যুরিস্ট পুলিশ ও নৌ পুলিশ নিয়োগ, টেকেরঘাট, শহিদ সিরাজ লেক, বড়গোপটিলায় পর্যটকদের জন্য হোটেল-মোটেল নির্মাণ, হাওরে পর্যটন বিকাশে জন্য অভ্যন্তরীন নৌ যোগাযোগ বৃদ্ধি, নৌ পথে যাত্রী ও পর্যটকদের জন্য বোটেল নির্মাণ, হাওরের প্রাণ প্রকৃতি বিবেচনায় ইকোট্রূরিজম ভিত্তিক প্রকল্পগ্রহণ, আন্তর্জাতিক রামসার সাইট খ্যাত ও পর্যটকদের কাছে আকর্ষণীয় স্পট টাংগুয়ার হাওরের মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি, টাংগুয়ার হাওরে ইঞ্জিন চালিত বোট চলাচল সীমিত করে বিকল্প নৌযানের ব্যবস্থা গ্রহণ, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বাঁশতলা, ডলুরা, টেকেরঘাট ও মহিষখলার শহীদ সৌধ এলাকায় পর্যটনবান্ধব কর্মসূচী গ্রহণের একগুচ্চ প্রস্তাব দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
ভিডিও কনফারেন্সে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহোদয়ের এবং বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানকেও সরেজমিন পরিদর্শনের আহ্বান জানান।
এছাড়াও পর্যটন বিকাশের জন্য জেলার ৪ জন প্রধানতম কবির জন্মস্থানে গমণের জন্য সড়ক ও নৌ যোগাযোগ ব্যবস্থা সহজিকরণ, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ, বিআইডব্লিউটিএ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সমন্বয়ে প্রকল্প গ্রহণ, জেলার বিভিন্ন স্থানে বোট ল্যান্ডিং স্টেশন নির্মাণ,
বড়গোপটিলায় পর্যটন শিল্প আকর্ষণের জন্য রোপওয়ে নির্মাণ এবং সীমান্ত নদী যাদুকাটার তীর রক্ষায় প্রকল্প গ্রহণের প্রস্তাবও দেন জেলা প্রশাসক।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক হাওরের পর্যটন বিকাশে সুনামগঞ্জ জেলা প্রশাসনের পরিকল্পিত প্রস্তাব উপস্থাপনায় সাধুবাদ জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!