1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শান্তিগঞ্জকে পৌরসভায় উন্নীতকেণের কাজ দ্রুত শুরু হবে: এমএ মান্নান বাংলাদেশের ‘উন্নয়ন ও মানবিকতার প্রশংসায়’ জাতিসংঘ মহাসচিব ৩ শিক্ষকের করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা ঝুমন দাশকে মামলা থেকে অব্যাহতির দাবি সুনামগঞ্জের সাংস্কৃতিক আন্দোলনের নেতৃবৃন্দের শাল্লায় ইউএন’র বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ মরণোত্তর দেহদান করলেন কিংবদন্তী শিল্পী কবীর সুমন শিমুলবাঁকে এলজিএসপি প্রকল্প পরিদর্শনে স্থানীয় সরকারের উপপরিচালক সাংবাদিকরা উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি : তথ্যমন্ত্রী আফগানিস্তানে ১৫০টি পত্রিকা বন্ধ করোনা উপসর্গ থাকলে শিক্ষার্থীকে স্কুলে পাঠানো যাবে না : শিক্ষামন্ত্রী

মতিউর রহমান কলেজের নবম প্রতিষ্টাবার্ষিকী পালিত

  • আপডেট টাইম :: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০, ৭.১৪ পিএম
  • ৭১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সুনামগঞ্জ সদর উপজেলার সুরমার উত্তরপাড়ে অবস্থিত আলহাজ্ব মতিউর রহমান কলেজের নবম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান এই কলেজেটি প্রতিষ্ঠা করেন। শনিবার দুপুর দুইটার সময় কলেজের অধ্যক্ষ এর কক্ষে কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
আলহাজ্ব মতিউর রহমান কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এবং গভর্নিং বডির সভাপতি জনাব আলহাজ্ব মতিউর রহমান ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যোগ দেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
আলহাজ্ব মতিউর রহমান তার বক্তব্যে বলেন ” আমার গ্রামের বাড়ি দিরাই কিন্তু আমি সেদিকে না গিয়ে আমি আমার ক্রয়কৃত নিজস্ব জমিতে আমার নিজস্ব অর্থায়নে এই অবহেলিত সুরমা নদীর উত্তর পাড়ে কলেজ না থাকায় আমি এখানে কলেজ নির্মাণ করেছি। আমরা জানি সুরমার উত্তর পাড়ের এই অবহেলিত বৃহত্তর রঙ্গারচর ইউনিয়নের এসএসসির পরে অনেক শিক্ষার্থী ঝরে পড়তো কারণ তাদের পড়াশোনার জন্য কলেজ ছিল না। আমার এই অবহেলিত প্রিয় মানুষের জন্য তাদের উচ্চশিক্ষার মান বাড়ানোর জন্য আমি এইখানে কলেজ প্রতিষ্ঠা করেছি। এখানে এই এলাকার মানুষ অধ্যয়ন করে অতএব এই কলেজ উত্তরাঞ্চলের মানুষের কলেজ, এই কলেজকে সবাই আন্তরিক ভাবে ভালোবাসতে হবে, এই কলেজে সার্বিক উন্নয়নের জন্য সবাইকে সচেষ্ট থাকতে হবে। একদিন অনেক দূর এগিয়ে যাবে এই কলেজ ইনশাল্লাহ এবং আমি বিশ্বাস করি আগামীতে এমপিওভুক্ত হবে।
কলেজের অবকাঠামোগত উন্নয়নের জন্য কলেজে একটি ভবন ইতিমধ্যেই অনুমোদন হয়েছে এবং খুব শিগ্রই আরেকটি ভবন অনুমোদন হবে ইনশাল্লাহ। এই কলেজ আরো এগিয়ে যাক সেই প্রত্যাশা।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে তার ধারাবাহিকতায় আমাদের এই কলেজটি ও বন্ধ রয়েছে। অচিরেই করোনাভাইরাস থেকে যেন আমরা মুক্তি লাভ করতে পারি আবার স্বাভাবিক জীবনযাপনে ফিরতে পারি সে জন্য আমরা পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করি। করোনামুক্ত বাংলাদেশে আলহাজ্ব মতিউর রহমান কলেজের সকল শিক্ষার্থীদের কে নিয়ে আমরা আগামীতে দশম প্রতিষ্ঠাবার্ষিকী জাঁকজমক ভাবে পালন করব ইনশাআল্লাহ সেই প্রত্যাশা।
এসময় উপস্থিত ছিলেন আলহাজ্ব মতিউর রহমান কলেজের অধ্যক্ষ মশিউর রহমান। প্রভাষক রুবেল মিয়া, প্রভাষক কামাল উদ্দিন, প্রভাষক হাসিনা হাসনাত, প্রভাষক সৈয়দা মরিয়ম, ম্যানেজিং কমিটির সদস্য মাজেদা আক্তার, শাহানুর মিয়া, শামীম আহমেদ, কলেজের গভর্নিং বডির সভাপতির প্রতিনিধি নুর মোহাম্মদ স্বজন, অফিস সহকারি আলীনুর এবং এমএলএসএস মোহাম্মদ এনাম মিয়া।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!