1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ডলুড়ায় শহিদ সমাধীসৌধের দৃষ্টিনন্দন কাজের উদ্বোধন

  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০, ৯.৫৪ পিএম
  • ১৮৫ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের ডলুড়ায় মুক্তিযুদ্ধে শহিদ একাত্তরের বীর যোদ্ধাদের গণকবরের দৃষ্টিনন্দন উন্নয়নকাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে একাত্তরের বীর যোদ্ধাদের স্মৃতিবিজড়িত ডলুড়া শহিদ সমাধীসৌধ উদ্বোধন করেন জেলার তিনজন সংসদ সদস্য ও প্রশাসনের সংশ্লিষ্টরা মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে শহিদ স্বজনদের নিয়ে কাজের উদ্বোধন শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা প্রশাসন ও মুক্তি সংগ্রাম স্মৃতি ট্রাস্ট এই কাজ বাস্তবায়ন করছে।
১৯৭১ সনে বালাট সাবসেক্টরের সম্মুখযুদ্ধেও ৪৮জন শহিদ মুক্তিযোদ্ধাকে এখানে সমাহিত করা হয়। তাদের অনেকের নাম পরিচয় স্বজনরাও জানতেন না। কয়েকজনের নাম পরিচয় থাকলেও বেশিরভাগের ঠিকানাই ছিলনা। যে কারণে তাদের স্বজনরাও জানতেননা সমাধির কথা। কয়েক বছর আগে মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু রচিত গ্রন্থে শহিদদের নাম ঠিকানা ছাপা হলে শহিদদের স্বজনদের অনেকেই জানতে পারেন। তারা এসে এখানে খুজে বের করেন স্বজনের সমাধি। সম্প্রতি ৪৮জন শহিদের মধ্যে ৪৪জন শহিদের সম্পূর্ণ পরিচয় উদ্ধার করেছে সুনামগঞ্জ মুুক্তিসংগ্রাম স্মৃতি ট্রাস্ট। সমাধিসৌধ সংস্কার করে প্রতিটিতে একটি দৃষ্টিনন্দন ফলক লাগিয়ে দেওয়া হয়েছে। পুরো সমাধি সাজানো হয়েছে বর্ণাঢ্যভাবে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে এই কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইররু হুদা চপল প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!