1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২১ মে ২০২২, ০৯:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেশে করোনায় আরো ৪৭ জনের মৃত্যু, আক্রান্ত ২২১১জন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০, ৯.১৪ পিএম
  • ৭৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের আক্রান্ত হয়ে আরও ৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২১১ জন। গত কয়েকদিনের মতোই শনাক্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি হওয়ার প্রবণতা অব্যাহত ছিল এই সময়ে। এদিন সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৭৮ জন।

গত ২৪ ঘণ্টার এই পরিসংখ্যান মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৪ হাজার ১৭৪ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হলেন ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জন। আর এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৬ হাজার ৮৩৬ জন।

শুক্রবার (২৮ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬.০৯ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০.২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার ৬৪.১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী ১৫ জন। হাসপাতালে মারা গেছেন ৪৪ জন আর বাড়িতে মারা গেছেন তিনজন।

পুরুষ এখন পর্যন্ত মোট মারা গেছেন তিন হাজার ২৭৪ জন। শতকরা হিসেবে ৭৮.৪৪ শতাংশ আর নারী এখন পর্যন্ত মোট মারা গেছেন ৯০০ জন, ২১.৫৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) এর তথ্যমতে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১-৩০ বছরের মধ্যে রয়েছেন চারজন, ৩১-৪০ বছরের মধ্যে একজন, ৪১-৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১-৬০ বছরের মধ্যে ১১ জন এবং ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন ২৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৯ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে সাত জন, রংপুরে চার জন এবং বরিশাল ও সিলেট একজন করে। আবার গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ৩৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ৯৮৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬৭৭ জন, রংপুর বিভাগে ১২১ জন, খুলনা বিভাগে ১২৮ জন, বরিশাল বিভাগে ৭৮ জন, রাজশাহী বিভাগে ৯৯ জন, সিলেট বিভাগে ২৪১ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ৪৫ জন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!