1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২১ মে ২০২২, ০৯:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

টাঙ্গুয়ার হাওরে পর্যটকদের রাত্রি যাপন নিষিদ্ধ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০, ৯.২৫ এএম
  • ১৬৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
বিশ্ব ঐতিহ্য টাঙ্গুয়ার হাওরে করোনাকালেও হঠাৎ পর্যটকদের মিছিল বৃদ্ধি পাওয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে টাঙ্গুয়ার হাওর ও শহিদ সিরাজ লেকে (নিলাদ্রী লেক) পর্যটকদের রাত্রি যাপন, ক্যাম্প নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। এ বিষয়ে সোমবার দিনভর টাঙ্গুয়ার হাওর এলাকা ও টেকেরঘাট শহিদ সিরাজ লেকে মাইকিং করে পর্যটকদের সতর্ক করেছে প্রশাসন। আইন অমান্য করে রাত্রি যাপন বা ক্যাম্প করলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার কথাও মাইকিংয়ে বলা হয়। প্রয়োজনে পর্যটকদের রাত্রি যাপন নিষিদ্ধ করতে পুলিশ রাতে অভিযান চালাবে বলেও মাইকিংয়ে বলা হয়।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মহামারি করোনার কারণে সারা বিশ্বের ন্যায় দেশ বিদেশের পর্যটকদের কাছে প্রিয় টাঙ্গুয়ার হাওর, শহিদ সিরাজ লেক, হাজি জয়নাল আবেদিন শিমুল বাগান, লাকমাছড়া, বড়গুপ টিলা ও যাদুকাটা নদীতেও পর্যটন নিষিদ্ধ ছিল। ফলে এতদিন পর্যটককদের কোলাহল ছিলনা। লকডাউন তুলে নেওয়ার পর বিশেষ করে ঈদুল আজহার পরেই পর্যটকদের টাঙ্গুয়া কেন্দ্রিক মিছিল শুরু হয়। বিভিন্ন পর্যটন সংগঠন ও নৌকার মালিকরা সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্যাকেজ ঘোষণা করে পর্যটকদের আকর্ষণ করছেন। প্যাকেজ রাত্রিযাপন ও ক্যাম্পের কথাও বলা হচ্ছে। যার ফলে হঠাৎ টাঙ্গুয়ার হাওর কেন্দ্রিক তাহিরপুরের পর্যটনস্পটগুলোতে পর্যটকবাহী নৌকা ও ক্যাম্পে রাত্রিযাপন বৃদ্ধি পেয়েছে। এতে দুর্ঘটনার আশঙ্কাও দেখা দিয়েছে। তাছাড়া এতে করোনা সংক্রমণ বৃদ্ধিসহ পরিবেশেরও ক্ষতি হচ্ছে। এ নিয়ে স্থানীয়ভাবে প্রশ্ন উঠায় সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ টাঙ্গুয়ার হাওরসহ পর্যটন স্পটগুলোতে এ বিষয়ে মাইকিং প্রচারণা চালান। তবে স্বাস্থ্য বিধি মেনে দিনে টাঙ্গুয়ার হাওরসহ পর্যটন স্পটগুলোতে ঘুরাঘুরি করা যাবে বলে প্রচারণায় উল্লেখ করা হয়। উল্লেখ্য গত কয়েক বছর ধরে টাঙ্গুয়ার হাওর কেন্দ্রিক আশপাশের পর্যটন এলাকায় পর্যটকদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা নৌকা ও লঞ্চ বানিয়ে হাওরে পর্যটকদের আকর্ষণ করছেন।
তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে পর্যটকদের টাঙ্গুয়ার হাওর ও হাওর কেন্দ্রিক যত পর্যটন স্থাপনা আছে সবগুলোতে পর্যটকদের রাত্রি যাপন নিষিদ্ধ করা হয়েছে। প্রয়োজনে পুলিশ দিয়ে রাতে স্পটগুলোতে অভিযান চালানো হবে। বিধি লঙ্গন করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে দিনে স্বাস্থ্য বিধি মেনে প্রচারণা চালানো যাবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!