1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ মে ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

গঠনতন্ত্রের বিরুদ্ধে গিয়ে জগন্নাথপুরে চেয়ারম্যান প্রার্থী মুক্তাদীরকে বহিষ্কার করল আ.লীগ

  • আপডেট টাইম :: বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭, ৪.২০ পিএম
  • ৮৪ বার পড়া হয়েছে

জগন্নাথপুর প্রতিনিধি::
জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বর্তমান পরিষদের চেয়ারম্যান আকমল হোসেনের নৌকা প্রতীকের বিপক্ষে দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বর্তমান পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তাকে দল থেকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। গঠনতন্ত্র মতে এই বহিষ্কার গঠনতন্ত্র বিরোধী বলে নেতাকর্মীরা জানিয়েছেন। বিধি অনুযায়ী উপজেলা কমিটির কোন নেতাকে ওই কমিটি বহিষ্কারের ক্ষমতা নেই বলে জানা গেছে।
মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আকমল হোসেন ও সাধারন সম্পাদক রেজাউল করিম রিজুর যৌথ সাক্ষরিক গনমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়। একই সাথে জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী বিজন কুমার দেবের নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিনকে বহিস্কার করতে সুনামগঞ্জ জেলা যুবলীগ ও কেন্দ্রীয় যুবলীগের দায়িত্বশীলদেরকে অনুরোধ করেন।
প্রেস বিজ্ঞপ্তি জানানো হয়, মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের কার্য্যালয়ে উপজেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির এক বিশেষ জরুরী সভায় সিন্ধান্ত হয়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ালীগের সভাপতি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক সাক্ষরিত নৌকা প্রতীকে জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ আকমল হোসেন কে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ মুক্তা দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। মনোনয়ন প্রত্যাহারের দিন পর্যন্ত অনেক অনুরোধ করা স্বত্ত্বে মনোনয়ন প্রত্যাহার করেন নাই। তাই উপস্থিত সকল সদস্য সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের স্থানীয় সরকার নির্বাচনী বোর্ড ও বোর্ডের সভাপতি দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিন্ধান্ত অমান্য করায় মুক্তাদীর আহমদকে সাংগঠনিক পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করার সিন্ধান্ত গ্রহন করা হইল। সাথে সাথে উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের কোন নেতাকর্মী প্রকাশ্যে অথবা গোপনে তার পক্ষে প্রচারনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হইল। অন্যতায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের সিন্ধান্ত গৃহিত হইল। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বিজন কুমার দেব’র বিরুদ্ধে জগন্নাথপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি কামাল উদ্দিন বিদ্রোহী প্রার্থী হওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য সুনামগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ আওয়ামী যুবলীগকে অনুরোধ জানানো হয়।
এ ব্যাপারে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা বলেন, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় অগঠনতান্ত্রিকভাবে কোরাম পূরন ছাড়াই মনগড়া সিদ্ধান্ত নেয়া হয়েছে যা দুঃখজনক। আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদককে বহিস্কার করার ক্ষমতা উপজেলা আওয়ামী লীগ রাখে না। আমি বিশ্বাস করি ৬ মার্চ সর্বস্তরের জনসাধারণ দল মত নির্বিশেষে একজন পরিক্ষিত রাজনৈতিক কর্মীকে অবমূল্যায়নের জবাব ব্যালেটের মাধ্যমে প্রদান করবেন। আরেক বিদ্রোহী প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনের ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধ¦ীতাকারী জগন্নাথপুর উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন জানান, আমাকে বহিস্কারের ক্ষমতা আওয়ামী লীগের নেই। আমি যুবলীগ রাজনীতির সাথে জড়িত। যুবলীগের সকল পযার্য়ের নেতৃবৃন্দের সিন্ধান্তে আমি নির্বাচনে অংশ নিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!