1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:১৯ অপরাহ্ন

ডিসি অফিসের ভিতরে নয়, নির্মিত হবে উন্মুক্ত স্থানে: সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার সংস্কারের দাবি

  • আপডেট টাইম :: রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭, ৪.১১ পিএম
  • ১৪০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার নামে সম্প্রতি ডিসি অফিসের ভিতরে নির্জন ও সংরক্ষিত স্থানে শহীদ মিনার নির্মাণ নির্মাণপ্রক্রিয়া থেকে অবশেষে গণমানুষের প্রতিবাদে ফিরে এসেছেন উদ্যোক্তারা। ডিসি অফিসের ভিতরে নয় উন্মুক্ত ও গণমানুষের অবাধ প্রবেশাধিকার রয়েছে এমন স্থানেই শহীদ মিনার নির্মাণ হবে বলে আশ্বস্থ করেন সংশ্লিষ্টরা। তবে এটি কেন্দ্রীয় নয় কেবল শহীদ মিনার হিসেবেই পরিচিতি পাবে। ডিএস রোডস্থ কেন্দ্রীয় শহীদ মিনার সংস্কার ও পরিসর বৃদ্ধির জন্যও সুধীজন জোর দাবি জানান। তারা ভূমি জটিলতা দূর করতে নির্দিষ্ট করে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্যসচিব মালেক হুসেন পীরকে দায়িত্ব দেওয়ার আহ্বান জানান।
উল্লেখ্য আজ ১২ ফেব্রুয়ারি রবিবার দুপুরে ডিসি অফিসের ভিতরে, জেলা জজ আদালত ও নির্মাণাধীন চীফ জুডিশিয়াল ভবনের মধ্যবর্তী সংরক্ষিত স্থানে ‘কেন্দ্রীয় শহীদ মিনার’ নামে নির্মাণ কার্যক্রমের উদ্বোধন হওয়ার কথা ছিল। একটি সরক্ষিত স্থানে গণমানুষের অধিকার আদায়ের সর্বশেষ ঠিকানা শহীদ মিনার নির্মাণের প্রতিবাদে ক্ষুব্দ হয়ে উঠেন জেলার সুধীজন ও সংস্কৃতিকর্মীরা। তারা মানববন্ধন, প্রতিবাদসভা করে এ সিদ্ধান্ত থেকে সংশ্লিষ্টদের সরে আসার আহ্বান জানান। এর প্রেক্ষিতে সুনামগঞ্জ পৌর মেয়র আয়ূব বখত জগলুলের উদ্যোগে আজ রবিবার পৌর সভায় নাগরিক মতবিনিময়সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত সুধীজনের সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত থেকে সরে আসার ঘোষণা দেন সংশ্লিষ্টরা।
নাগরিক মতবিনিময়সভায় বক্তব্য রাখেন, জেলা জাসদ সভাপতি আতম সালেহ, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, সাবেক সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি সৈয়দ শায়েখ আহমদ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনূর আলী, সাবেক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শফিকুল আলম, জেলা আাইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক, ডা. মুর্শেদ আলম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, অ্যাডভোকেট আক্তারুজ্জামান সেলিম, তাহিরপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর, আ.লীগ নেতা শংকর দাশ প্রমূখ।
মত বিনিময়সভায় উপস্থিত সুধীজনরা জেলা প্রশাসকের কার্যালয়ের বাইরে শহীদমিনার নির্মাণের নতুন সিদ্ধান্তকে সাধুবাদ জানান।
এদিকে এ সিদ্ধান্ত থেকে গণমানুষের আবেগকে শ্রদ্ধা জানিয়ে সরে আসায় জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুটকে অভিনন্দন জানিয়েছেন সুধীজন ও সংস্কৃতিকর্মীরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!