1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

কেন্দ্রীয় শহীদ মিনার কালেক্টরেট ভবনের ভিতরে নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট টাইম :: রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭, ১০.১১ এএম
  • ৪৭৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার অন্যত্র সড়িরয়ে কালেক্টরেট ভবনের ভিতরে স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রবিবার বেলা ১টায় জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার রক্ষা কমিটি এই কর্মসূচি পালন করে। কর্মসুচির প্রতি সংহতি জানিয়ে আইনজীবী, সাংবাদিক, রাজনীতিবিদসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের লোকজন উপস্থিত ছিলেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, সাবেক পিপি মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু, পাবলিক প্রসিকউটর খায়রুল কবির রোমেন, মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, বিজন সেনরায়, অ্যাডভোকেট মো. শেরেনুর আলী, ইয়াকুব বখত বহলুল, অ্যাডভোকেট বুরহান উদ্দিন দোলন, অ্যাডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী, অ্যাডভোকেট আব্দুল হামিদ, অ্যাডভোকেট এনাম আহমেদ, বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারণ সম্পাদক রিংকু চৌধুরী প্রমুখ।
বক্তারা অবিলম্বে কালেক্টরেট ভবন ও জেলা জজ আদালত ভবনের মধ্যবর্তী সংরক্ষিত স্থানে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ প্রক্রিয়া থেকে সংশ্লিষ্টদের সরে আসার আহ্বান জানান।
উল্লেখ্য ডিএস রোডে মুক্তিযুদ্ধ চলাকালে নির্মিত শহীদ মিনারটি প্রায় ৪৫ বছর ধরে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে উন্মুক্ত কর্মসূচি পালন করছেন জেলার আপামর মানুষ। এই অনন্য শহীদ মিনারটির বদলে একটি সংরক্ষিত ও জনচলাচল ও প্রবেশাধিকারে বাধা আছে এমন স্থানে নির্মাণের উদ্যোগ নিয়েছে জেলা পরিষদ। এর প্রতিবাদে মুক্তিযোদ্ধা জনতা প্রতিবাদ জানিয়ে মূল কেন্দ্রীয় শহীদ মিনারটি সংস্কার ও সম্প্রসারণের দাবি জানিয়ে আসছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!