1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকীতে পরিকল্পনামন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

  • আপডেট টাইম :: সোমবার, ২৭ এপ্রিল, ২০২০, ১১.০২ এএম
  • ২৯৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
প্রয়াত জাতীয় নেতা, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৪তম প্রয়াণ দিবসে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি মরহুমের আতœার শান্তি কামনা করে তার জীবনের প্রোজ্জ্বল নানা ঘটনা স্মরণ করেন। উল্লেখ্য আজ ২৭ এপ্রিল জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ১৫তম মৃত্যুবার্ষিকী। ২০০৫ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আব্দুস সামাদ আজাদ ছিলেন ভাটি বাংলার শার্দুল। প্রত্যন্ত গ্রামের এই নেতা জাতিকে নেতৃত্ব দিয়েছেন। জাতির প্রতিটি দুঃসময়ে অগ্রসারির নেতা হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তার কর্মময় সংগ্রামী জীবন ও স্মৃতি পরবর্তী প্রজন্মের জন্য সংরক্ষণের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমি ব্যক্তিগত জীবনে এই মহান নেতার সান্নিধ্যে ছিলাম। তিনি আমাকে অনেক ¯েœহ করেছেন। স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছেন। মহান এই নেতাকে হারিয়ে শুধু হাওরবাসীই নয় জাতিও মর্মাহত। এই উপমহাদেশের মানুষ তার প্রজ্ঞাময় কুটনৈতিক নেতৃত্বের কথা এখনো শ্রদ্ধায় স্মরণ করেন। আমাদের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক ও মানবিক সংগ্রামে তার নাম ইতিহাসে প্রোজ্জ্বল হয়ে থাকবে। আমি এই মহান নেতার প্রয়াণ দিবসে বিন¤্র শ্রদ্ধাঞ্জলি জানাই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!