1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

কৃষক লীগের নেতাকর্মী নিয়ে দুই কৃষকের ধান কেটে দিলেন এমপি শামীমা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ৫.৪১ পিএম
  • ২৮৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের হাওরে কৃষক লীগের তৃণমূলের ৭৩ জন কর্মীকে নিয়ে জামালগঞ্জের হাওরে ধান কাটতে নেমেছেন কেন্দ্রীয় কৃষক লীগ নেত্রী ও সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার। মঙ্গলবার তিনি উপজেলার ভিমখালী ইউনিয়নের মাহমদপুর গ্রামের কৃষক নূরুল হক ও চানপুর গ্রামের কৃষক জসিম উদ্দিনের ১২০ শতাংশ জমির ধান কেটে দেন। ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত তিনি হাওরেই তাদের সঙ্গে অবস্থান করে উৎসাহ দেন। উল্লেখ্য সংসদ সদস্যদের মধ্যে তিনিই এখন পর্যন্ত এই দুর্যোগে হাওরে এসে কৃষকের পাশে দাড়িয়েছেন।
এদিকে আগামীকাল বুধবার তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার শনি ও হালির হাওরে কৃষক লীগের দেড় শতাধিক নেতৃবৃন্দকে নিয়ে ধান কাটতে নামবেন বলে জানা গেছে। এছাড়াও তার নির্দেশনায় সুনামগঞ্জ জেলা কৃষক লীগও মঙ্গলবার খরচার হাওরের লালপুর গ্রামের কৃষক নাজমুল হাসানেরও জমির বোরো ধান কেটে দেয়।
জানা গেছে সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার গত পহেলা বৈশাখ নিজেই জামালগঞ্জের একটি হাওরে ধান কাটতে নামেন। ওইদিন জেলার বিভিন্ন পেশাজীবী ও শ্রমজীবীদের ধানকাটায় নামতে আহ্বান জানান তিনি শ্রমিকদের মাস্ক, সাবান, গামছা ও শুকনো খাবার বিতরণ করেন। এছাড়াও জামালগঞ্জের ধানকাটায় নিয়োজিত প্রায় ৮ শতাধিক শ্রমিকককেও খাদ্য সহায়তা দেন তিনি। এর আগ থেকেই এলাকায় এসে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতা চালাতে বিভিন্ন এলাকায় প্রচারণা চালান তিনি এবং জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সেও যুক্ত হন।
জানা গেছে, গত ১৮ এপ্রিল সংসদের বিশেষ অধিবেশনের জন্যে একদিনের জন্যে ঢাকায় গিয়ে আবার এলাকায় ফিরে আসেন। এর আগে কেন্দ্রীয় কৃষক লীগ সিলেট বিভাগে ধানকাটা সমন্বয় ও দলীয় নেতাকর্মীদের দিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ধানকাটায় উৎসাহিত করতে শামীমা শাহরিয়ারকে সিলেট বিভাগের আহ্বায়ক নিযুক্ত করে একটি কমিটি করে দিয়েছে। ইতোমধ্যে জেলা কৃষক লীগ তার নির্দেশে প্রতিটি উপজেলায় পৃথক পৃথক ধান কাটার স্বেচ্ছাসেবী টিম গঠন করেছে। ২১ এপ্রিল মঙ্গলবার থেকে এই কমিটি বিভিন্ন উপজেলায় হাওরে গিয়ে ধানকাটা কার্যক্রম শুরু করেছে।
সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার বলেন, জননেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সুনামগঞ্জের প্রতি উপজেলায় কৃষক লীগের ধানকাটার জন্য স্বেচ্ছাসেবী টিম গঠিত হয়েছে। আজ জামালগঞ্জের হাওরে ধানকাটেছেন তারা। আগামীকাল বুধবার তাহিরপুরের শনির হাওর ও জামালগরেঞ্জর হালির হাওরে দেড় শতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে হাওরে যাব। পরদিন আবার জামালগঞ্জের হাওরে ধান কাটবেন তারা। এভাবে হাওরের ধান থাকা পর্যন্ত কৃষক লীগ কৃষকের ধান কেটে দিবে বলে জানান তিনি।
এদিকে আজ সুনামগঞ্জ জেলা যুবলীগ, ছাত্র লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দও সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বোরো ফসল কেটে দিয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!