1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

গুরুতর অসুস্থ উত্তর কোরিয়ার নেতা কিম উন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০, ১২.৪৪ পিএম
  • ১৫৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর তার শারীরিক অবস্থার গুরুতর অবনতি হয়েছে। আজ মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম সিএনএনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৫ এপ্রিল উত্তর কোরিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ বার্ষিক উদযাপনে কিম অনুপস্থিত ছিলেন। এরপরই তার শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন ওঠে। এর আগে গত ১১ এপ্রিল সরকারি এক বৈঠকে তাকে শেষবার দেখা গিয়েছিল।

দেশটির সিআইএর সাবেক উপ-বিভাগীয় প্রধান ব্রুস ক্লিংনার সিএনএনকে বলেছিলেন, ‘কিমের স্বাস্থ্য (ধূমপান, হৃদযন্ত্র এবং মস্তিষ্ক) সম্পর্কে বেশ কয়েকটি সাম্প্রতিক গুজব ছড়িয়ে পড়েছে। তাকে যদি হাসপাতালে ভর্তি করা হয়, তবে এতেই বোঝা যাবে যে কেন তিনি ১৫ এপ্রিলের গুরুত্বপূর্ণ উদযাপনে উপস্থিত ছিলেন না। কিন্তু বছরের পর বছর ধরে কিম জং-উন বা তার পিতা সম্পর্কে বেশ কয়েকটি মিথ্যা স্বাস্থ্য গুজব ছড়িয়ে পড়ে। আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।’

আরেক মার্কিন কর্মকর্তা জানান, কিম অসুস্থতার খবর বিশ্বাস্য হলেও তা কতটা‌ ‘গুরুতর’ সেটি বোঝা কঠিন।

দক্ষিণ কোরিয়াভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘ডেইলি এনকে’ জানায়, ১২ এপ্রিল কিম জং-উনের হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয়েছে। অতিরিক্ত ধূমপান, মুটিয়ে যাওয়া এবং অধিক পরিশ্রমের কারণে অসুস্থ হয়ে পড়ায় তার হৃদযন্ত্রে এ অস্ত্রোপচার করা হয়। তিনি এখন হিয়াংসান কাউন্টিতে তার ভিলায় বিশ্রাম নিচ্ছেন।

এদিকে, কিমের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তার চিকিৎসায় নিয়োজিত মেডিকেল টিমের অধিকাংশ সদস্য গত ১৯ এপ্রিল পিয়ংইয়ং ফিরে যায়। তবে তার সুস্থ হয়ে ওঠা পর্যবেক্ষণের জন্য কয়েকজন সেখানেই রয়ে গেছেন।

উত্তর কোরিয়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকায় কিমের বিষয়ে আর কোনো তথ্য জানা যায়নি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!