1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন কাতারের আমির নরেন্দ্র মোদীর মন্তব্য সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ এই বিষয়টি নিয়ে যা বলেছে যুক্তরাষ্ট্র

সুনামগঞ্জে কৃষকদের পাকা ধান কাটল কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপ

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ এপ্রিল, ২০২০, ৭.৪৫ পিএম
  • ১৭২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকটে পাকা ধান নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। তাই স্বেচ্ছাশ্রমে গরীব, হত দরিদ্র ও বর্গা চাষীদের পাকা ধান কেটে দিচ্ছেন সুনামগঞ্জ কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের সদস্যরা ।
রবিবার (১৯ এপ্রিল) সকালে ১০টা থেকে দিনব্যাপী সুনামগঞ্জ কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপ’র উদ্যোগে সুনামগঞ্জ শহরতলীর বুরিস্থলের পাশে দেখার হাওরে দরিদ্র কৃষক ফারুখ মিয়ার ধান কাটার মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়।
জেলা রোভার এর সিনিয়র রোভার মেট প্রতিনিধি দুর্জয় দত্ত পুরকায়স্থ, এস এ তাহের আলী, রোভার মেট অমিত দাস গুপ্ত, মোঃ লুৎফুর রহমান লাবিব, ইয়াছির আহমেদ জাওয়াদ, অভিজিৎ পাল, মোঃ সানোয়ার আহমেদ, মোঃ সাজিদুর রহমান সাজু, মারুফ আল মারজান, ছাদিকুর রহমান সহ ১৫জন মিলে বর্গাচাষী ফারুখ মিয়ার দুই কানি (৮০ শতক) জমির বোরো ধান কাটছেন স্কাউটস সদস্যরা। পর্যায়ক্রমে আরও অনেক চাষীর ধান কেটে দেওয়া হবে বলে জানিয়েছেন তারা।
এদিকে দেশের এই সংকটের সময় বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাশ্রমে এভাবে ধান কেটে দেওয়ায় খুশি এলাকাবাসী ও কৃষকরা।
কৃষক ফারুখ মিয়া বলেন, ধান কাটার সময় সাধারণত ৪‘শ থেকে ৫‘শ টাকা পারিশ্রমিক একজন শ্রমিককে দিতে হয়। করোনা পরিস্থিতিতে এক হাজার টাকায়ও শ্রমিক পাওয়া যাচ্ছে না। তাই পাকা ধান নিয়ে চিন্তিত ছিলাম। হঠাৎ করে স্কাউটস সদস্যরা সকালে এসেই ধান কাটা শুরু করেন। আমি খুবই আনন্দিত।
স্থানীয় বাসিন্দা মারুফ আহমেদ বলেন, ধান রোপন ও ধান কাটার সময় কৃষকরা এক ধরনের শ্রমিক সংকটে ভোগেন। করোনা পরিস্থিতিতে কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের সদস্যরা এভাবে কৃষকদের পাশে দাঁড়িয়েছেন। এ জন্য আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।
কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপ’র সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী বলেন, করোনা পরিস্থিতিতে জাতি এক ধরনের ক্রান্তিকাল পাড় করছেন। এই পরিস্থিতিতে মাঠের বেশিরভাগ কৃষকের ধান পেকে গেছে। শ্রমিক সংকটে চাষীরা ধান কেটে ঘরে তুলতে পারছেন না। তাই আমাদের কর্ণিকার সদস্যরা স্বেচ্ছাশ্রমে গরীব, হত দরিদ্র ও বর্গা চাষীদের পাকা ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছি।
সমাজের অন্যান্যদেরও অসহায় কৃষকদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!