1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:১৩ অপরাহ্ন

বর্ষার আগেই ফসল রক্ষাবাঁধ মেরামতে মনোযোগী হওয়ার নির্দেশ

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ এপ্রিল, ২০২০, ৩.০২ পিএম
  • ১১২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
বর্ষার আগেই হাওরের ফসল রক্ষাবাঁধগুলো মেরামতে মনোযোগী হওয়ার নির্দেশ দিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। রোববার (১৯ এপ্রিল) পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় আসন্ন বর্ষা মৌসুমে দেশের ঝুকিপূর্ণ এলাকার বন্যা নিয়ন্ত্রণকল্পে করণীয় সম্পর্কে আলোচনা সভায় এ নির্দেশনা দেন তিনি।
সভায় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বর্ষা সমাগত হওয়ার আগেই আমাদের প্রকল্পগুলো বিশেষ করে হাওড় এলাকার বাঁধগুলো দিকে মনোযোগী হতে হবে। এবার বোরো ভালো ফলন হয়েছে যা বন্যার আঘাত আসার পূর্বেই ফসল কৃষকের ঘরে তুলতে হবে। প্রয়োজনে স্থানীয় দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছাশ্রমকে উৎসাহিত করতে হবে।

এ সময় পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,পানি সচিব কবির বিন আনোয়ার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, যুগ্মসচিব (পরিকল্পনা) মন্টু কুমার বিশ্বাস, পাউবো মহাপরিচালক এ এম আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনা সঙ্কটে দেশের স্থবিরতা উল্লেখ করে উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, এবারের বোরো ফসল আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ তাই প্রয়োজনে ফসল কাটা শ্রমিকদের এক জেলা থেকে অন্য জেলায় নিয়ে যেতে হবে। বাড়তি পারিশ্রমিকের পাশাপাশি শ্রমিকদের ত্রাণের আওতায় আনার জন্য স্থানীয় সংসদ সদস্যদের সহযোগিতা কামনা করি। নিরাপদ দূরত্ব ও স্বাস্থ্যসচেতনতা বজায় রেখে ফসল কাটাসহ অন্যান্য প্রকল্পের কাজ অব্যাহত রাখার জন্য মন্ত্রণালয়ের সচিবকে নির্দেশনা দিয়েছি। প্রধানমন্ত্রীর বাস্তবিক সিদ্ধান্তে আশা করি দ্রুতই আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারবো।

উল্লেখ্য, রোববার (১৯ এপ্রিল) দুপুরে হাওর এলাকার ফসল ও সার্বিক পরিস্থিতির সম্যক পরিস্থিতি নিয়ে অত্র এলাকার নির্বাহী প্রকৌশলী ও সংশ্লিষ্টদের নিয়ে মুখ্য সচিব এক ভিডিও কনফারেন্স করবেন যেখানে পানি সচিব কবির বিন আনোয়ার উপস্থিত থাকবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!