1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

পুলিশের সব ধরনের ভাতা বাড়ল

  • আপডেট টাইম :: রবিবার, ১২ এপ্রিল, ২০২০, ৪.৪০ পিএম
  • ২৮৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
বেশ কিছু দিন ধরে ভাতা বাড়ানোর দাবি জানিয়ে আসছিল বাংলাদেশ পুলিশ। তাদের দাবির প্রেক্ষিতে বিশেষ বা ঝুঁকি ভাতাসহ প্রায় সব ধরনের ভাতা বাড়িয়েছে সরকার। ভাতা বাড়িয়ে সম্প্রতি এ সংক্রান্ত একটি আদেশ গেজেট আকারে প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়।

নতুন গেজেটে পুলিশের সব শাখার কনস্টেবল ও গার্ড কনস্টেবলের বিশেষ ভাতা ৪৫ টাকা থেকে কয়েক গুণ বাড়িয়ে প্রতি মাসে ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া মেট্রোপলিটন পুলিশ এএসআই ও এসআই বা সার্জেন্ট, আর্মড পুলিম ব্যাটালিয়েন, সিআইডির এএসআই বা এএসআই (সশস্ত্র), মেট্টোপলিটন পুলিশের নায়েকদের বিশেষ ভাতাও ৩০০ টাকা করা হয়েছে। আগে এদের বিশেষ ভাতা ৪৫ থেকে ৬০ পর্যন্ত ছিল।

তবে পুলিশের প্রশিক্ষণ প্রতিষ্ঠান এবং বিশেষ শাখা, জেলা এসবির এএসআই বা এএসআইদের (সশস্ত্র) বিশেষ ভাতা ৫০০ টাকা করা হয়েছে। এর আগে এদের বিশেষ ভাতা ছিল ১৮৫ টাকা।

এছাড়া এএসপি আর্মড পুলিশ ব্যাটালিয়নে কর্মরত এএসপি ও বিশেষ নিরাপত্তা ও সুরক্ষা ব্যাটালিয়নের (এসপিবিএন) বিশেষ ভাতা ১ হাজার টাকা করা হয়েছে, যা আগে ছিল ৫৫০ টাকা।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন এবং এসপিবিএনের এসপি পদের পুলিশ সদস্যদের জন্য বিশেষ ভাতা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫০০ টাকা, আগে যা ছিল ৯০০ টাকা। অতিরিক্ত এসবপিদের ভাতার নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২০০ টাকা। আগে যা ছিলো ৭২০ টাকা।

বাংলাদেশ পুলিশের সব ইউনিটের এসআই/সার্জেন্ট মোটরসাইকেল ভাতা পাবেন প্রতি মাসে ৫০০ টাকা, আগে যা ছিল ২১৫ টাকা। সকল ইউনিটের পরিদর্শক এবং এসআই/সার্জেন্ট নিঃশর্ত যাতায়াত ভাতা বাবদ প্রতিমাসে পাবেন ৫০০ টাকা, যা আগে ছিল ২৫০ টাকা।

টেলকম এলাউন্স হিসাবে সব ইউনিটের এএসপি, পরিদর্শক এবং এসআই প্রতি মাসে পাবেন ৫০০ টাকা, যা আগে ছিল যথাক্রমে ৩৭৫ টাকা, ২৭০ টাকা এবং ১৮০ টাকা। এএসআই/ এএসআই (সশস্ত্র) প্রতিমাসে পাবেন ৩০০ টাকা, আগে যা ছিল যথাক্রমে ১১৫ টাকা ও ১০০ টাকা।

পিবিএক্স এলাউন্স হিসেবে এএসআই ও কনস্টেবল পাবেন প্রতি মাসে ৪০০ টাকা ও ৩০০ টাকা, আগে যা ছিল যথাক্রমে ৭৫ টাকা ও ৪৫ টাকা। আগে সব ইউনিটের কনস্টেবলদের জন্য সশস্ত্র শাখা ভাতা ছিল মাসে ১৫ টাকা এখন সেটি বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!