1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ অপরাহ্ন

হাওরের ১১ উপজেলায় শুরু হচ্ছে ওএমএস কার্যক্রম

  • আপডেট টাইম :: শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ১.০৯ পিএম
  • ৩৫৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকার এবার দেশের হাওরাঞ্চলের তিন জেলার ১১ উপজেলায় ১০ টাকা কেজি দরে খোলা বাজারে চাল বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। গতকাল শুক্রবার (১০ এপ্রিল) খাদ্য মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে হাওরাঞ্চলে ওএমএস কার্যক্রম চালু কথা জানানো হয়।
খাদ্য মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়, করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে হাওরাঞ্চলের দরিদ্র মানুষের কথা চিন্তা করে এবং জেলা প্রশাসকদের চাহিদার প্রেক্ষিতে সরকার সুনামগঞ্জ, কিশোরগঞ্জ ও নেত্রকোনা জেলার ১১ টি উপজেলায় ওএমএস কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নিয়েছে।
সুনামগঞ্জের ধর্মপাশা, দিরাই, শাল্লা, তাহিরপুর, দোয়ারাবাজার, কিশোরগঞ্জের ইটনা, মিঠাইমন, অষ্টগ্রাম, নিকলী, তাড়াইল এবং নেত্রকোনার খালিয়াজুড়ি উপজেলায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে। দু-একদিনের মধ্যে এই কার্যক্রম চালু হবে।
খাদ্য মন্ত্রণালয়ের ওই আদেশে আরও বলা হয়েছে, এই এগারো উপজেলার প্রতিটিতে দুইজন করে ডিলারের মাধ্যমে প্রতি উপজেলায় প্রতিদিন ২ মেট্রিক টন করেন চাল দরিদ্র মানুষের মধ্যে বিক্রি করা হবে।
চাল বিক্রির সময় সরকারি নীতিমালা অনুসরণ করার নির্দেশ দিয়ে বলা হয়েছে, ১০ টাকা কেজি দরে চাল বিক্রির ক্ষেত্রে ভোক্তার বিস্তারিত তথ্য সম্বলিত মাস্টার রোলে নাম আইডি কার্ড নাম্বার এবং মোবাইল নম্বর সংরক্ষণ করতে হবে। একই পরিবারের একাধিক ব্যক্তি এই কর্মসূচির আওতায় অন্তর্ভুক্ত হতে পারবেন না। প্রত্যেক ভোক্তা ৫ কেজি বেশি চার সপ্তাহে ক্রয় করতে পারবেন না। স্থানীয় জনপ্রতিনিধি প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে এবং তদারকিতে অনিমেষ কার্যক্রম পরিচালনা করতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!