1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের পরিবার পেল সাড়ে ৭ লাখ টাকার চেক শিক্ষার্থীদের রাজাকার বলিনি, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দুই সমন্বয়কের সঙ্গে সরকার পতনের আলোচনা হয় ভিপি নুরের! শিক্ষিত প্রজন্মের কাছে আমরা সম্মান চাই: বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি এভাবে রাষ্ট্রের ধ্বংস মানতে পারছি না: প্রধানমন্ত্রী আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে কোটা আন্দোলন সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : কাদের গবেষক দীপংকর মোহান্ত সুনামগঞ্জ পিটিআইয়ে সুপার হয়ে আসায় কবি লেখকদের ফুলেল শুভেচ্ছা সুনামগঞ্জে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শীথিল সিলেটসহ ১১ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

করোনাভাইরাস: দেশে নতুন আক্রান্ত ১১২, মৃত্যু ১

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ৩.১০ পিএম
  • ২৩৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ জনে। বৃহস্পতিবার দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ জনে। এছাড়া একদিনেই নতুন ১১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা শনাক্ত হলো ৩৩০ জনের।

বৃহস্পতিবার দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় পরীক্ষা করা হয়েছে ৬১৮টি।

তিনি জানান গত ২৪ ঘণ্টায় নতুন ২ লাখ ২২ হাজার ২৮৪টি ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে মোট প্রাপ্ত পিপিই ৯ লাখ ১৩ হাজার ৫৭৬টি। এরমধ্যে প্রায় ৪ লাখ ৯৫ হাজারটি বিতরণ করা হয়েছে। বাকিগুলো মজুদ রয়েছে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ৮ মার্চ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম একজনের মৃত্যু হয় ১৮ মার্চ।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য সরকার ইতোমধ্যেই একটি বিশেষ ওয়েবসাইট (www.corona.gov.bd) চালু করেছে।

এক পলকে দেশে করোনাভাইরাসের চিত্র:

মোট আক্রান্ত: ৩৩০ জন।
সুস্থ হয়েছেন: ৩৩ জন।
মারা গেছেন: ২১ জন।
মোট কোয়ারেন্টিনে: ৬৮ হাজার ৩৩৪ জন।
কোয়ারেন্টিন সম্পন্ন: ৫৮ হাজার ১৬৭ জন।
আইসোলেশন: ৪৭৩ জন।
আইসোলেশন সম্পন্ন: ৩৩৬ জন।
ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বৈশ্বিক এ মহামারিতে সারা পৃথিবীতে এ পর্যন্ত ১৫ লাখ ২১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রায় ৩ লাখ ৩১ হাজার ১৩২ জন সুস্থ হয়ে উঠলেও প্রাণ হারিয়েছেন ৮৮ হাজার ৫৬৩ জন।

সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যেসব দেশে:

ইতালি: ১৭ হাজার ৬৬৯ জন।
যুক্তরাষ্ট্র: ১৪ হাজার ৭৯৭ জন।
স্পেন: ১৪ হাজার ৯৭২ জন।
ফ্রান্স: ১০ হাজার ৮৬৯ জন।
যুক্তরাজ্য: ৭ হাজার ৯৭ জন।
ইরান: ৩ হাজার ৯৯৩ জন।
চীন: ৩ হাজার ৩৩৫ জন।
জার্মানি: ২ হাজার ৩৪৯ জন।
নেদারল্যান্ড: ২ হাজার ২৪৮ জন।
বেলজিয়াম: ২ হাজার ২৪০ জন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!