1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বর্ণের দামে রেকর্ড, প্রতি ভরি ৮৭ হাজার ২৪৭ টাকা শেখ ফজলুল হক মনির জন্মদিন আজ সুনামগঞ্জবাসীকে আমি ভুলতে পারবনা: বিদায়ী জেলা প্রশাসক জাহাঙ্গীর আল্লাহ ছাড়া শেখ হাসিনা কাউকে ভয় পান না : সেতুমন্ত্রী দীর্ঘ একযুগ পর ফিরছে প্রাথমিকের বৃত্তি পরীক্ষা সুনামগঞ্জ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী কুস্তি খেইড়ের উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ স্টেডিয়ামে দু’দিনব্যাপী কুস্তি উৎসব কাল থেকে শুরু আন্দোলনে ব্যর্থ হয়ে গুজবের পথে হাটছে বিএনপি: পরিকল্পনামন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হলেন সুনামগঞ্জের জামিল সীমান্তে ৭ লক্ষ টাকা টাকার অবৈধ পণ্য জব্দ

সুনামগঞ্জে করোনা আক্রান্ত রোগীর সেবার জন্য এম্বুলেন্স দিলেন ব্যারিস্টার ইমন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ১২.৪৯ পিএম
  • ৩৫২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
করোনাভাইরাস প্রতিরোধে করোনা আক্রান্ত বা করোনা উপসর্গে ভোগা রোগীদের বিনামূল্যে সেবার জন্য এম্বুলেন্স প্রদান করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। বৃহষ্পতিবার সকালে তিনি সুনামগঞ্জ সিভিল সার্জনের হাতে এম্বুলেন্সের চাবি তুলে দেন। করোনাভাইরাস প্রতিরোধে দুর্যোগকালীন সময়ে এই এম্বুলেন্সে আক্রান্ত রোগীসহ এই কাজে এম্বুলেন্সটি ব্যবহার করতে পারবে স্বাস্থ্যবিভাগ। এই সময়ে এম্বুলেন্স সুবিদা পেয়ে সহায়তার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামস উদ্দিন। এম্বুলেন্সের জ্বালানী, সুরক্ষা সরঞ্জাম ও স্টাফ খরচের ব্যয়ভার বহন করবেন ব্যারিস্টার ইমন।
জানা গেছে সৃজনশীল ও মানবিক কাজ পরিচালনার জন্য ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন কয়েক বছর আগে নান্দনিক ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্টান গড়েন। স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠান শিক্ষা, সংস্কৃতি, মানবিক কাজ ও আর্তসামাজিক নানা কাজে যুক্ত রয়েছে। এই প্রতিষ্ঠানের নামে ‘নান্দনিক হেলথ সাপোর্ট’ নামে করোনাকালে রোগী ও স্বাস্থ্যবিভাগের সহযোগিতার জন্য এম্বুলেন্স দেওয়ার চিন্তা করছিলেন তিনি। অবশেষে একটি এম্বুলেন্স বৃহষ্পতিবার সকালে এই লক্ষ্যে স্বাস্থ্যবিভাগের কাছে হস্থান্তর করেন। ব্যারিস্টার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগসহ সুধীসমাজের লোকজন। সংশ্লিষ্টরা জানান, করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে বিনামূল্যে ‘নান্দনিক হেলথ সার্ভিস’ ব্যবহার করতে পারবেন জেলার করোনা আক্রান্ত রোগী, করোনা উপসর্গে ভোগা রোগী ও স্বাস্থ্যবিভাগের লোকজন। তাছাড়া জেলার যে কোন এলাকার রোগী করোনা উপসর্গে ভোগলে তিনি এই নম্বরে ০১৭১৩৮৩৩৩৮৮ যোগাযোগ করলে নান্দনিক হেলথ সার্ভিস এম্বুলেন্স চলে যাবে ওই ব্যক্তির বাড়ি। তাকে বিনামূল্যে এম্বুলেন্স সেবা দেয়া হবে। সংকট চলাকালে এই এম্বুলেন্সের জ্বালানী, অন্যান্য সুরক্ষা সরঞ্জামসহ সম্পূর্ণ খরচ বহন করবেন ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। করোনাকালে যতদিন স্বাস্থ্যবিভাগ এই এম্বুলেন্সের প্রয়োজনীয়তা অনুভব করবে ততদিন এই সেবা চালু থাকবে।
এম্বুলেন্স প্রদানকালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন, ডেপুটি সিভিল সার্জন আশরাফুল হক, সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলাম, ব্যারিস্টার ইমনের সহধর্মিনী ও নান্দনিক ফাউন্ডেশনের উপদেষ্টা ব্যারিস্টার ফারজানা শীলা প্রমুখ।
সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. শামসুদ্দিন বলেন, গুরুত্বপূর্ণ সময়ে এই এম্বুলেন্স সুবিধা মানুষের কাজে আসবে। আমাদের স্বাস্থ্যবিভাগও করোনা উপসর্গে আক্রান্ত লোকদের কাছে ছুটে যেতে পারবে। আমরা ব্যারিস্টার ইমন সাহেব ও তার সহধর্মিনীকে অভিনন্দন জানাই।
ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন এখনই মানুষের জন্য কাজের উত্তম সময়। নেত্রীর নির্দেশনায় জেলার মানুষকে এই দুর্যোগকালীন সময়ে সাধ্য মতো বিনামূল্যে এম্বুলেন্স সেবার ব্যবস্থা করতে পেরে আমি আনন্দিত। ভবিষ্যতেও দেশ ও মানুষের প্রয়োজনে পাশে থাকব। দলমত নির্বিশেষে সামাজিক দূরত্ব মেনে মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!