1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:৪০ অপরাহ্ন

সুনামগঞ্জে মঙ্গলবার ‘অসহায়ের পাশে আমরা’র ত্রাণ সহায়তা পেল ৫১ জন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০, ৮.২৫ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
‘আমরা অসহায়ের পাশে’র উদ্যোগে আজ সুনামগঞ্জ সদর উপজেলার জয়নগর বাজার ও জেলা শহরের বিভিন্ন এলাকার ৫১জন শ্রমজীবী মানুষ খাদ্য সহায়তা পেয়েছে। এ নিয়ে সংগঠনের পক্ষ থেকে জেলায় সর্বমোট ৩৩৬ জনকে সহায়তা তুলে দেওয়া হয়েছে। তবে সংগঠনের নীতি অনুযায়ী কোন ত্রাণ গ্রহিতার ছবি তোলা হয়নি। ত্রাণের জন্য তাদেরকে লাইনেও দাড় করানো হয়নি। স্থানীয় দোকনদারের কাছ থেকে নাম ও ফোন নম্বর বলে ত্রাণের প্যাকেট নিয়ে এসেছেন তারা। তবে করোনাভাইরাসের এই অবরুদ্ধ সময়ে প্রথম বারের মতো কোন সংগঠনের পক্ষ থেকে ত্রাণ সুবিদা পেয়েছেন অসহায় লোকজন এই কথা জানিয়েছেন জয়নগরবাজারের ত্রাণ গ্রহিতারা।
করোনা পরিস্থিতিতে সৃষ্ট এই সংকটে সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজনের দেওয়া অর্থে এই সহায়তা প্রদান কার্যক্রম পরিচালনা করছে অসহায়ের পাশে আমরা সুনামগঞ্জ নামের সংগঠনটি। এর সঙ্গে যুক্ত সবাই স্বেচ্ছাসেবী।
আজ মঙ্গলবার বিকেলে সদর উপজেলার জয়নগর বাজারে ত্রাণ সহায়তা কার্যক্রমে সহযোগিতা করেন জয়নগরবাজার হাজীগণি বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লিলু মিয়া ও বাণীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল হক। ত্রাণ কার্যক্রম তত্বাবধান করেন সংগঠনের স্বেচ্ছাসেবী সাংবাদিক শামস শামীম।
আজ ৭ এপ্রিল মঙ্গলবার সংগঠনের তহবিলে যাঁরা অর্থ সহায়তা দিয়েছেন তাঁরা হলেন সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মো. ফারুক আহমদ ২০০০টাকা, জেলা খেলাঘর আসরের পক্ষ থেকে সভাপতি বিজন সেন রায় ও সাধারণ সম্পাদক মো. রাজু আহমেদ ৩০০০টাকা, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার মজুমদার ২০০০টাকা, মুক্তিযোদ্ধা মধু মিয়ার কন্যা মমতা ইসলাম মম ১০০০টাকা। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এই সহায়তা কার্যক্রমে যুক্ত হতে পারেন, অর্থ সহায়তা দিতে পারেন। অর্থ প্রদানের জন্য বিকাশ: ০১৭১৫-২৯৪৯৪৪।
সহায়তা বিতরণ প্রক্রিয়া:
যে এলাকায় খাদ্যসামগ্রী বা সহায়তা বিতরণ করা হয় প্রথমে ওই এলাকার একাধিক দোকানির মুঠোফোন ও বিকাশ নম্বর নেওয়া হয়। এরপর যাদের সহায়তা দেওয়া হবে তাদের একেবারে কাছাকাছি কোনো দোকানে সংগঠনের একজন স্বেচ্ছাসেবী উপস্থিত থেকে তালিকা অনুযায়ী এসব পণ্য ক্রয় করেন। পরে দোকান থেকে সহায়তা গ্রহণকারী ব্যক্তিগণ নিজেরাই জিনিসপত্র সংগ্রহ করেন। দোকানিকে বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করা হয়। সহায়তা বিতরণের সময় কোনো ছবি তোলা হয় না। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এই সহায়তা কার্যক্রমে যুক্ত হতে পারেন, অর্থ সহায়তা দিতে পারেন। অর্থ প্রদানের জন্য বিকাশ: ০১৭১৫-২৯৪৯৪৪।
প্রয়োজনে যোগাযোগ:
অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু (০১৭১৫-২৯৪৯৪৪), অ্যাডভোকেট সালেহ আহমদ (০১৭১৬-২৯৫৮৫০), সাংবাদিক পঙ্কজ কান্তি দে (০১৭১৮-৩৪৫৯৭৫), সাংবাদিক-আইনজীবী খলিল রহমান (০১৭১৫-৪০৯৫৫১), ক্রীড়া সংগঠক পারভেজ আহমেদ চৌধুরী (০১৭১১-৯৫৫১৮৯), সাংবাদিক বিজন সেন রায় (০১৭২৮-৩৭৫৯৯৬), ক্রীড়া সংগঠক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী (০১৭১৫-০৪৫৯৫০), অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন (০১৭১৬-৪৬৬৯৬৬), শিক্ষক-সমাজকর্মী কানিজ সুলতানা (০১৭১২-২৫৮৮২৪), অ্যাডভোকেট নাজনীন বেগম (০১৬৭৭-৫৫০৬৩৭), অ্যাডভোকেট এনাম আহমেদ (০১৭২৬-৮৯৯৯২৯), অ্যাডভোকেট এস এম মাহবুবুল হাসান শাহীন (০১৭১৬-১০৭৯৭৪), সংস্কৃতি সংগঠক ও সমাজকর্মী জাহাঙ্গীর আলম (০১৭১২-৫৬৫৬১৪), লেখক-সাংবাদিক শামস শামীম (০১৭১২-৩২৯৯৯৭), সাংবাদিক-আইনজীবী এ আর জুয়েল (০১৭১৮-০৬০৯০৩), সংস্কৃতি সংগঠক ও সমাজকর্মী মো. রাজু আহমেদ (০১৭০৬-৪০০৫৬৫)।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!