1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বর্ণের দামে রেকর্ড, প্রতি ভরি ৮৭ হাজার ২৪৭ টাকা শেখ ফজলুল হক মনির জন্মদিন আজ সুনামগঞ্জবাসীকে আমি ভুলতে পারবনা: বিদায়ী জেলা প্রশাসক জাহাঙ্গীর আল্লাহ ছাড়া শেখ হাসিনা কাউকে ভয় পান না : সেতুমন্ত্রী দীর্ঘ একযুগ পর ফিরছে প্রাথমিকের বৃত্তি পরীক্ষা সুনামগঞ্জ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী কুস্তি খেইড়ের উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ স্টেডিয়ামে দু’দিনব্যাপী কুস্তি উৎসব কাল থেকে শুরু আন্দোলনে ব্যর্থ হয়ে গুজবের পথে হাটছে বিএনপি: পরিকল্পনামন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হলেন সুনামগঞ্জের জামিল সীমান্তে ৭ লক্ষ টাকা টাকার অবৈধ পণ্য জব্দ

করোনা আক্রান্ত ৮০ শতাংশের লক্ষণ প্রকাশ পাচ্ছে না

  • আপডেট টাইম :: সোমবার, ৬ এপ্রিল, ২০২০, ১১.৪১ এএম
  • ১৫৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস অ্যান্ড কন্ট্রোল প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, তিন লাখ ৩৬ হাজার আটশ ৮০ জন মার্কিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অন্তত নয় হাজার ছয়শ ১৮ জন এরই মধ্যে মারা গেছেন এবং গুরুতর অবস্থায় চিকিৎসা নিচ্ছেন আট হাজার সাতশ দুইজন।

সিডিসি বলছে, তিনভাবে করোনা আক্রান্তদের চিহ্নিত করা হচ্ছে। যেসব স্থানে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে, সেইসব স্থানের লোকদের রক্তের নমুনা পরীক্ষা করে; দেশের বিভিন্ন জায়গা থেকে লোকদের রক্তের নমুনা নিয়ে এবং বিশেষভাবে চিকিৎসাসেবাকর্মীদের প্রাধান্য দিয়ে রোগ নির্ণয় চলছে।

সিডিসি’র বিশেষজ্ঞরা বলছেন, করোনা আক্রান্ত হলে বেশিরভাগ মানুষের তেমন কোনো লক্ষণ প্রকাশ পাচ্ছে না। অন্তত ৮০ শতাংশ মানুষের শরীরে করোনাভাইরাস থাকা সত্ত্বেও লক্ষণ প্রকাশ পাচ্ছে না। অন্যরা হালকা, মাঝারি বা গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। মূলত মারা যাচ্ছেন তারাই।

ডায়মন্ড পিন্সেস যাত্রাবাহী জাহাজে যারা করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, তাদের বেশিরভাগেরই শরীরে কোনো ধরনের লক্ষণ প্রকাশ পায়নি। অথচ, সেখানকার প্রায় ২০ শতাংশ যাত্রী করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, আক্রান্ত ব্যক্তির শরীরে করোনা রোগের লক্ষণ দেখা না দিলেও তিনি অন্যদের সংক্রমিত করতে পারেন। এজন্য বয়স্ক এবং অপেক্ষাকৃত দুর্বলদের উচিৎ সবসময় সতর্ক থাকা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!