1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:০৭ অপরাহ্ন

অসহায়ের পাশে আমরা’, সুনামগঞ্জ আজ খাদ্যসামগ্রী পেল আরো ৩৩টি পরিবার

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ৮.১৮ পিএম
  • ১২৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে স্বেচ্ছাসেবী সংগঠন ‘অসহায়ের পাশে আমরা’ আজ মঙ্গলবারও সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন এলাকায় শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেছে। শহরের চারটি এলাকার ৩৩টি পরিবারকে এই সহায়তা দেওয়া হয়। এর আগে গতকাল সোমবার ১০৫টি পরিবারকে একইভাবে সহায়তা প্রদান করা হয়েছে। আগামিকাল বুধবার সহায়তা বিতরণের প্রস্তুতি চলছে।
দ্বিতীয় দিনে প্রতিটি পরিবার পেয়েছে ৬কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১কেজি লবণ ও ২ টি সাবান। সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজনের দেওয়া অর্থে এই সহায়তা প্রদান কর্যক্রম পরিচালিত হয়। সংগঠনের সবাই স্বেচ্ছাসেবী।
করোনাপরিস্থিতিতে বিপাকে পড়া শ্রমজীবী অসহায় মানুষদের সহায়তায় ‘অসহায়ের পাশে আমরা’ সংগঠনের কর্মীদের কাছে যাঁরা মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত অর্থ দিয়েছেন আমরা কৃতজ্ঞতাসহ তাঁদের নাম উল্লেখ করতে চাই।
জনাব অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন-১০০০টাকা, জনাব দেওয়ান গণিউল সালাদীন-৫০০০টাকা, রোকসানা ইয়াসমিন-১৬৫০টাকা, ব্যারিস্টার ফারজানা শীলা-১০০০০ টাকা; জনাব অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, জনাব অ্যাডভোকেট সালেহ আহমদ, জনাব পঙ্কজ কান্তি দে ও জনাব খলিল রহমান যৌথভাবে ১৯৫০০ টাকা। এর বাইরে মঙ্গলবার পর্যন্ত বিতরণকৃতদের মধ্যে ৮০রজনের খাদ্যসহায়তা দিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক একটি প্রতিষ্ঠান।
সহায়তা বিতরণ প্রক্রিয়া: যে এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে প্রথমে ওই এলাকার একাধিক দোকানির মুঠোফোন ও বিকাশ নম্বর নেওয়া হয়। তারপর যাদের সহায়তা দেওয়া হয় তাদের একেবারে কাছাকাছি দোকানে সংগঠনের একজন স্বেচ্ছাসেবক উপস্থিত থেকে তালিকা অনুযায়ী এসব পণ্য ক্রয় করেন। এরপর দোকান থেকে সহায়তা গ্রহণকারী ব্যক্তিগণ নিজেরাই জিনিসপত্র সংগ্রহ করেন। পরে দোকানিকে বিকাশের মাধ্যমে টাকা পরিশোধ করা হয়। সহায়তা বিতরণের সময় সহায়তা গ্রহণকারীদের কোনো ছবি তোলা হয় না।
‘অসহায়ের পাশে আমরা’ সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, যাদের সহায়তা প্রদান করা হচ্ছে তাদের নাম, ঠিকানা তাঁদের কাছে সংরক্ষণে রয়েছে। একইভাবে যারা অর্থ সহায়তা দিচ্ছেন তাদের নাম, ঠিকানাও সংরক্ষণ করা হচ্ছে। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এই সহায়তা কার্যক্রমে যুক্ত হতে পারেন। অর্থ সহায়তা দিতে পারেন। তারা পুরো জেলায় এই কাযর্ক্রম ছড়িয়ে দিতে চান।
প্রয়োজনে যোগাযোগ: ০১৭১৫-২৯৪৯৪৪ (অ্যাড. আইনুল ইসলাম বাবলু), ০১৭১৬-২৯৫৮৫০ (অ্যাড. সালেহ আহমদ), ০১৭১৮-৩৪৫৯৭৫ (পঙ্কজ কান্তি দে), ০১৭১৫-৪০৯৫৫১ (খলিল রহমান)।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!