1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

করোনাভাইরাস : শ্রেণিকক্ষে হবে স্কুল-কলেজের ‘অ্যাসেম্বলি’

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০, ৪.৫১ পিএম
  • ২০১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
শ্রেণিকক্ষের মধ্যেই সমাবেশ ও জাতীয় সংগীত গাওয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যে সকল অনুষ্ঠানে জনসমাগম হয়, সেসব অনুষ্ঠানের সূচি নতুন করে করতে বলা হয়েছে।
করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বুধবার (১১ মার্চ) মাউশি থেকে এমন নির্দেশনা দেয়া হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্কুল-কলেজগুলোকে এসব মেনে চলতে বলা হয়েছে।
অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, সরকার ইতোমধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে সবার সতর্কতা ও সচেতনতা প্রয়োজন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অধীন সব অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হলো।
এতে আরও বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের সাংস্কৃতিক, ক্রীড়া ও অন্যান্য যেসব অনুষ্ঠানে জনসমাগম হয় সেসব অনুষ্ঠান আয়োজনের সূচি পুনর্বিন্যাস করে পরবর্তী সময়ে আয়োজনের নির্দেশনা দেয়া হলো। এ ছাড়া পুনরাদেশ না দেয়া পর্যন্ত প্রাত্যহিক সমাবেশ শ্রেণি কক্ষগুলোতে আয়োজন করতে হবে। সেখানেই জাতীয় সংগীত গাওয়াসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে।
করোনাভাইরাস প্রতিরোধে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটে প্রকাশিত করোনাভাইরাসের তথ্য সংবলিত নির্দেশনা ও পরামর্শ অনুসরণীয়-উল্লেখ করে নির্দেশনায় জরুরি প্রয়োজনে আইইডিসিআরের করোনা কন্ট্রোল রুমে (০১৭০০-৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭-১১০০১১, ০১৯৩৭-০০০০১১, ০১৯২৭-৭১১৭৮৪, ০১৯২৭-৭১১৭৮৫) যোগাযোগ করতে বলা হয়েছে।
গত রোববার বিদেশফেরত তিন জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।
এরপর সরকারের পক্ষ থেকে জানানো হয়, দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মতো পরিস্থিতি সৃষ্টি না হওয়ায় স্কুল-কলেজগুলো আপাতত খোলা থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!