1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রতিবন্ধীরা এখন আর কারো বোঝা নয়।। শামীমা শাহরিয়ার এমপি

  • আপডেট টাইম :: বুধবার, ৪ মার্চ, ২০২০, ৮.৫২ পিএম
  • ২২৮ বার পড়া হয়েছে

নিজাম নুর, জামালগঞ্জ:
এডভোকেট শামীমা আক্তার খানম এমপি বলেন, প্রতিবন্ধীরা প্রিয়জনদের ভালবাসতে ও তাদের কাছ থেকে ভালবাসা পেতে চায়। দেশের সকল ক্ষেত্রেই প্রতিবন্ধীরা সমাজের বিভিন্ন সুবিধা পেয়ে আসছে। প্রতিবন্ধী শিশুরা সুস্থ ও স্বাভাবিক শিশুদের মতো অন্যান্য সকল সুবিধার পাশাপাশি উপযুক্ত শিক্ষার সুযোগ পায় না বলে ক্রমান্বয়ে তারা স্বাভাবিক জীবন থেকে দূরে সরে যায়। ফলে তারা পরিবার, সমাজ তথা নিজের কাছে বোঝা হিসেবে পরিগণিত হয়। উপযুক্ত শিক্ষা ও সুযোগের অভাবে তারা না পারে নিজের জন্য কিছু করতে, না পারে পরিবার বা সমাজকে কিছু দিতে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সার্বিক অবস্থার উন্নয়নে কাজ করছেন। দেশের অন্যান্য নাগরিকদের মতো যোগ্য করে তুলার জন্য বিভিন্ন বাস্তবমূখী পদক্ষেপ নিয়েছেন। তার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের জন্য আরও বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছেন, নিচ্ছেন এবং নেবেন। প্রতিবন্ধীরা এখন আর কারো বোঝা নয়।

গতকাল ৪ ই মার্চ বিকালে জামালগঞ্জ উপজেলায় ভীমখালী ইউনিয়নের মানিগাওঁ গ্রামে জামালগঞ্জ সূর্যমুখী প্রতিবন্ধী বিদ্যালয় কতৃক আয়োজিত অনুষ্টানে, গাছ ও শীতবস্ত্র বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্কুলের সভাপতি শাহ মোঃ আবুল কাশেম’র সভাপতিত্বে প্রধান শিক্ষক খাদিজা আক্তারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীনা রানী তালুকদার, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানি আফিন্দী রাজু। আরও বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেক, ভীমখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুল মোছাব্বির তালুকদার, বর্তমান সাধারন সম্পাদক আব্দুল কাদির,ইউপি সদস্য তহুর আলম,ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহিন আলম, শিক্ষক দিবাকর পুরকায়স্থ প্রমূখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!