1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

এত বড় শোক নিয়েও আকবর আলী ‘ক্যাপ্টেন কুল’

  • আপডেট টাইম :: সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০, ১১.০৬ এএম
  • ১৬৪ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
বাংলাদেশের ইতিহাসের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। অনূর্ধ্ব-১৯ দলের মাধ্যমেই প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে নিয়েছে বাংলাদেশ। গতকাল রবিবার ভারতকে ৩ উইকেটে হারিয়ে এই ইতিহাস গড়ে যুবারা। এই ম্যাচে সারাবিশ্ব দেখেছে অধিনায়ক আকবর আলীর ইস্পাতকঠিন মনোবল আর ঠাণ্ডা মাথার ব্যাটিং। কিন্তু জানেন কি, এই আকবর আলীর জীবনে মাত্র ১৮ দিন আগে কী ভয়াবহ ঘটনা ঘটে গেছে?

গত ১৮ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেই ৯ উইকেটের বড় জয় তুলে নেয় বাংলাদেশ। ২১ জানুয়ারি পরের ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে ২০০ বল হাতে রেখে জয় আসে ৭ উইকেটে। এই দুই জয়ের আনন্দে গোটা দল যখন মশগুল, তখন হাজার মাইল দূরের বাংলাদেশ থেকে আসে ভয়াবহ দুঃসংবাদ। ২২ জানুয়ারি তার একমাত্র বোন খাদিজা খাতুন চলে গেছেন না ফেরার দেশে। যমজ সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান তিনি।

এই ভয়াবহ খবরে খুব স্বাভাবিকভাবেই ভেঙে পড়েছিলেন আকবর আলী। কিন্তু তখনই মনে পড়ে দেশের প্রতি দায়িত্ব। বুকে শোক চেপে রেখে দারুণ নেতৃত্বে দলকে নিয়ে যান ফাইনালে। ভারতকে ১৭৭ রানে গুটিয়ে দেওয়ার পর একটা সময় ১৪৩ রান তুলতে ৭ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ফিরে আসছিল এশিয়া কাপ ফাইনালের স্মৃতি। সেই মুহূর্তে আকবর আলী ৭৭ বল খেলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে দেশকে এনে দিলেন বিশ্বকাপ! সেইসঙ্গে বুঝিয়ে দেন, বাংলাদেশের ক্রিকেটের ভবিষ্যত নিয়ে চিন্তা নেই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!