1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

মৃত্যুবার্ষিকীতে বক্তারা : সুরঞ্জিত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় উজ্জিবিত এক বীর সেনানি

  • আপডেট টাইম :: বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০, ৫.৫১ পিএম
  • ১৬৬ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি ::
সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় নানা আয়োজনে জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগ, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ ও দিরাই প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন নানান কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।

আজ বুধবার সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এলাকার সাংসদ ড. জয়া সেনগুপ্তার নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় প্রাঙ্গনে সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিতে এসে শেষ হয়। দলীয় নেতাকর্মীদের নিয়ে তাঁর সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এ ছাড়া দিরাই প্রেস ক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা সন্তান কমান্ড, কামাল মিয়ার নেতৃত্বাধীন দিরাই বাজার মহাজন সমিতি, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ, সুরঞ্জিত সেনগুপ্ত পলি টেকনিক ইন্সস্টিটিউট, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

বেলা ১টায় উপজেলা গণমিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সুরঞ্জিত সেনগুপ্তের কর্মময় জীবন নিয়ে শুরু হয় আলোচনাসভা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুরঞ্জিতপত্নী ড. জয়া সেনগুপ্তা এমপি।

এ ছাড়া বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, অ্যাডভোকেট সোহেল আহমদ, প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, লুৎফুর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, অ্যাডভোকেট রিপা সিনহা, পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, ইউপি চেয়ারম্যান রেজুয়ান খান, শিবলী আহমেদ বেগ, এহসান চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাদিকুর রহমান ছাও মিয়া, ইশতিয়াক হোসন মঞ্জু, আইদুল্লা, শাহজাহান সিরাজ, যুবলীগ নেতা রঞ্জন রায়, ফারুক সরদার, লালন মিয়া, কলিম উদ্দিন, কাউন্সিলর সবুজ মিয়া, সিলেট মহানগর যুবলীগ নেতা জিল্লুর রহমান, দিরাই পৌর যুবলীগের সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ছাত্রলীগ নেতা সোহেল মিয়া, আফজাল আহমদ, উজ্জ্বল মিয়া, রাজীব রায়, মারুফ আহমেদ জয়, জাহাঙ্গীর আলম মোহন, মাসুম আহমদ, সজীব নুর প্রমুখ।

বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় উজ্জিবিত গণতন্ত্র প্রতিষ্ঠার এক বীর সেনানি। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের প্রয়োজনে সব সময় নিজেক বিলিয়ে দিয়েছিলেন। আজন্ম দেশের মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

আলোচনাসভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এদিকে শাল্লা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শাল্লা উপজেলা সদরে শোক র‌্যালি করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ গণমিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এ ছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন সুরঞ্জিত সেনগুপ্ত।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!