1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

মধ্যনগরে গুচ্ছগ্রাম অন্যত্র স্থানান্তরের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম :: রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০, ৫.১৯ পিএম
  • ২০৭ বার পড়া হয়েছে

মধ্যনগর প্রতিনিধি::
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার বংশীকুন্ডা এলাকার খিদিপুর গ্রামের প্রস্তাবিত গুচ্চগ্রাম অন্যত্র স্থানান্তরের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার দুপুরে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে খিদিরপুর গ্রামের নারী পুরুষ অংশ নেন।
জানা যায়, খিদিরপুর গ্রামের উত্তরে সরকারি খাস জমিতে গ্রামের দরিদ্র মানুষেরা দীর্ঘনি ধরে বসবাস করছেন এবং তারা এই স্থানটি ফসলি জমি হিসেবে ব্যবহার করে দিনাতিপাত করেন। বর্তমানে ওই স্থানটিতে ধান ও সরিষা চাষ করা হয়েছে। এ জায়গাটিতে আগে জলাশয় ছিল। স্থানীয় লোকজন মাটি ভরাট করে স্থানটি আবাদযোগ্য করে তুলেছেন। গত শনিবার সেখানে একটি গুচ্ছগ্রাম প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। এতে আবাদকারী কৃষকেরা ক্ষুব্দ হয়ে ওঠেছেন। এর প্রতিবাদে তারা গুচ্ছগ্রামটি অন্যত্র স্থানান্তরের দাবি জানিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। মানববন্ধনে বক্তব্য দেন রমজানা খাতুন, সুফিয়া খাতুন, মোছা. সালেমা খাতুন, শেখ ফরিছ উদ্দিন, মো. শফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, গুচ্ছগ্রামটি এলাকার হতদরিদ্র মানুষের আবাসন স্থল হবে। তাই আমরাও গুচ্ছগ্রামের পক্ষে। তবে যে স্থানে গুচ্ছগ্রাম স্থাপন করা হচ্ছে সে জায়গাটুকুই আমাদের একমাত্র অবলম্বন। এই জায়গাতে যে ফসল উৎপাদন হয় সে ফসল দিয়েই আমাদের পরিবার পরিজন নিয়ে সারা বছর চলতে হয়। পাশের এলাকায় সরকারি যে খাসভূমি রয়েছে সেখানে গুচ্চগ্রাম স্থাপনের দাবি জানান তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!