1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

দিরাইয়ে মালিক-শ্রমিক ইউনিয়নের দ্বন্দ্বে যান চলাচল বন্ধ

  • আপডেট টাইম :: রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬, ১.৪৫ পিএম
  • ১১০ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি::
সুনামগঞ্জের দিরাইয়ে মালিক-শ্রমিক ইউনিয়নের দ্বন্দ্বের কারণে দিরাই-মদনপুর সড়কে সব ধরণের যান চলালচল বন্ধ করে দিয়েছে সুনামগঞ্জ অটো-টেম্পু হিউম্যান হলার মালিক সমিতির প্রস্তাবিত কমিটির সদস্যরা। ফলে অবর্ণনীয় দূর্ভোগে পোহাতে হয়েছে নারী-শিশুসহ কয়েক হাজার সাধারণ যাত্রীকে। রবিবার সকাল থেকে দিরাই-মদনপুর সড়কের শরীফপুরে সুনামগঞ্জ মালীক ও শ্রমিক ইউনিয়নের সদস্যরা অবস্থান নিয়ে সবধরণের যান বাহন চলাচল বন্ধ করে অবরোধ করে রাখে। রাস্তার উভয় পাশে আটকে পড়ে শত শত যানবাহন।
সমিতি সুত্রে জানা যায়, সুনামগঞ্জ জেলা অটো-টেম্পু, হিউম্যান হলার মালিক সমিতি (প্রস্তাবিত মালিক গ্রুপ) নিবন্ধন নং-১৫৬/৫ দিরাই ম্যানাজার নিয়োগ করে শ্রমিকদের কাছ থেকে টাকা উত্তোলন করে আসছে। সম্প্রতি সুনামগঞ্জ জেলা অটোটেম্পু, অটোরিক্স্রা, বেবীটেক্সি শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং চট্রঃ ১৬৯৩/৯৩ দিরাই বাসস্টেশনে নতুন শাখা অফিস চালু করে। এতেই বেকে বসে সুনামগঞ্জের প্রস্তাবিত মালিক সমিতি। শনিবার শ্রমিক সমিতিরি অন্তর্ভূক্ত ৭টি গাড়ি সুনামগঞ্জে আঠকে দেয় মালিক সমিতির সদস্যরা এ নিয়ে দিরাই বাসস্টেশনে উত্তেজনা দেখা দেয়। রবিবার সকাল থেকে দিরাই-মদনপুর সড়কের মাঝামাঝি অবস্থান নিয়ে সব যানবাহন আঠকে দেয় মালিক সমিতি ও নিয়োগকৃত ম্যানাজারদের অনুসারী শ্রমিক সমিতির একটি অংশ। পরে বিকেল ৪টায় উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার থানা পুলিশের সহযোগীতায় তারা অবরোধ তুলে নেয়। দিরাই শ্রমিক ইউনিয়ন উপ-পরিষদের সভাপতি সবুজ মিয়া বলেন, দিরাই স্টেন্ডে কয়েক হাজার গাড়ী শ্রমিক রয়েছে। সুনমগঞ্জ সমিতি ম্যানাজার নিযোগ করে দিরাই থেকে অনেক টাকা নেন, কিন্তু শ্রমিকদের আপদে-বিপদে কোন কাজে আসেননা, আমরা দিরাইয়ে শাখা অফিস চাইলে তারা ঠালবাহানা করেন। ছাতক ও পাগলায়ও নতুন অফিস খুলার পর তারা এরকম ভাবে বাধা সৃষ্টি করেছিলো।
সুনামগঞ্জ জেলা মালিক সমিতির (প্রস্তাবিত) সভাপতি তাজিদুর রহমান বলেন, সবুজ মিয়া আমাদের সমিতির নিয়োগকৃত ম্যানেজার ছিলো, সংগঠন বিরোধী কাজের দায়ে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। সে ড্রাইভার নয়, ভুয়া ড্রাইভিং লাইসেন্স নিয়ে শ্রমিক সমিতির মাধ্যমে ভুয়া অফিস খুলে আমাদের সমিতির গাড়ি থেকে টাকা উত্তোলন করছে। এর প্রতিবাদে শ্রমিকরা অবরোধ করেছে।
দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল বলেন, দুই সমিতির দ্বন্ধের কারণে এক পক্ষ অবরোধ করেছিলো, পুলিশ গিয়ে তাদেরকে নিজেদের মধ্যে সমাধানের কথা বলে সরিয়ে দিয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!