1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

দিরাইয়ে শিক্ষকের হাতে শিক্ষা কর্মকর্তা অপদস্ত!

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০, ৯.৫৭ পিএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি:
দিরাইয়ে চলতি দায়িত্বপ্রাপ্ত তিন প্রধান শিক্ষকের হাতে অপদস্ত হয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এসএম আব্দুল হালিম। মঙ্গলবার বেলা ১ টার দিকে রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক আভা রানী সরকার, পুর্ব চন্ডিপুর সরকারি প্রাথমকি বিদ্যালয়ে প্রধান শিক্ষক শিল্পী রানী সাহা, পশ্চিম শরিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হানা সিদ্দিকা শিক্ষা অফিসে প্রবেশ করে শিক্ষা অফিসার এসএম আবদুল হালিম কে চেয়ার থেকে তুলে দেন। অবস্থা বেগতিক দেখে অফিস কক্ষ ত্যাগ করেন কর্মকর্তা। তিন শিক্ষক অবস্থান নেন অফিসে। এ ঘটনায় অফিস পাড়ায় তোলপাড় সৃষ্টি করে। চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে দায়িত্বগ্রহন ও হস্তান্তর নিয়ে এ ঘটনা ঘটে।
জানা যায়, জেলা শিক্ষা অফিসার ২০১৮ সালে উপজেলার ৬৪টি বিদ্যালয়ে চলতি দায়িত্বে প্রধান শিক্ষক পদে দায়িত্ব প্রদানে নির্দেশ প্রদান করেন। কিন্তু সদ্য জাতীয়করণকৃত ৬ টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে বহাল থাকার জন্য হাইকোর্টে রিট করেন উপজেলার ধাপকাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রউফ মিয়া, রাধারনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীমা আক্তার, পুর্ব চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওয়াকিবুর রহমান, পশ্চিম চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিনা আক্তার । উচ্চ আদালতে তাদের দাখিলকৃত রিট আবেদন খারিজ করা হয়। এরপর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পদায়নকৃত চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক আভা রানী সরকার, শিল্পী রানী সাহা, রায়হানা সিদ্দিকাসহ চলতি দায়িত্বপ্রাপ্তদের দায়িত্বভার অর্পনের জন্য গত ২ ডিসেম্বর লিখিত নির্দেশনা দেন। কিন্তু পদায়নকৃত শিক্ষকদের দাবী ভারপ্রাপ্ত শিক্ষকগণ তাদের কাছে দায়িত্ব হস্তান্তর করছেন না, এমনকি উপজেলা শিক্ষা অফিসারও কোন ব্যবস্থা নিচ্ছেন না। এরই জের ধরে ক্ষুব্ধ শিক্ষকগণ এ ঘটনা ঘটান। এ ব্যাপারে শিক্ষক আভা রানী সরকার বলেন, আমাদের পিট দেয়ালে ঠেকে গেছে, পদায়ন পাবার দেড় বছর অতিবাহিত হবার পরও দায়িত্ব বুঝিয়ে দিতে কোন ভূমিকা রাখছেন না শিক্ষা কর্মকর্তা, বাধ্য হয়ে আজ অফিসে এসেছি। উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হালিম বলেন, পদায়নকৃত শিক্ষকদের নিকট দায়িত্ব হস্তান্তরের জন্য আমি ভারপ্রাপ্ত শিক্ষকের লিখিত নির্দেশনা দেই। কিন্তু তারা এটি না মানলে সে বিষয়টিও আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি। আজ (মঙ্গলবার) দুপুরের দিকে শিক্ষক আভা রানী সরকার, শিল্পী রানী সাহা ও রায়হানা সিদ্দিকা অফিস কক্ষে প্রবেশ করে ‘আমাদের চেয়ার দেন অন্যথায় আপনিও চেয়ারে বসতে পারবেন না” একথা বলেই উত্তেজিত অবস্থায় অশালীন ব্যবহার শুরু করলে আমি অফিস কক্ষ ছেড়ে যেতে বাধ্য হই। তারা অফিসে অবস্থান নেয়। বিষয়টি আমি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!