1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সভাপতি-সেক্রেটারি ছাড়াই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো সুনামগঞ্জ আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জে যুবলীগের আলোচনা ধর্মপাশায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেল ২ কিশোরী দিরাইয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে স্বামীর আত্মহত্যা! প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তিকেই ছাড় দেননি: এমপি মানিক তাহিরপুরে শশুর বাড়িতে এসে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু ছাতকে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত ফিলিস্তিনে বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি হবিগঞ্জের হামজাকে কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখল ফিলিস্তিন সরকার

পাগলায় লোকনাথ মন্দিরের ‘ব্রাম্মণ ও বকশূল’ মূর্তি ভেঙ্গে ফেলেছে দুর্বৃত্তরা

  • আপডেট টাইম :: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০১৬, ৫.১৯ পিএম
  • ১০৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি, দক্ষিণ সুনামগঞ্জ::
সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা শত্রুমর্দন গ্রামের প্রাচীন লোকনাথ মন্দিরের দুটি মূর্তি ভেঙ্গে ফেলেছে দুবৃত্তরা। শনিবার রাতে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা এ মূর্তি ভেঙ্গেছে বলে মন্দির সংশ্লিষ্টদের ধারণা। মন্দিরের সংশ্লিষ্টরা জানান, ‘ব্রাম্মণ অবতার ও বকশূল’ নামের এই দুই মূর্তিটি মন্দিরের বহু পুরনো। এ ঘটনায় সুনামগঞ্জের সহকারি পুলিশ সুপারের নেতৃত্বে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও মন্দির কমিটি সূত্রে জানা যায়, শনিবার রাতে শত্রুমর্দন লোকনাথ মন্দিরের পুরোহিত মৃদুল চক্রবর্তী আচারাদি পালন শেষে বাড়ি চলে যান। রবিবার ভোরে মন্দিরে এসে দেখতে পান মন্দিরের দুটি মূর্তি (ব্রাম্মণ অবতার ও বকশূল মূর্তি) মাটিতে লুটিয়ে পড়ে আছে। মূর্তি দুটি তুলে তিনি দেখেন দুটিরই গায়ের বিভিন্ন অংশ কিছুটা ভাঙ্গা। পরে তিনি তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি, মন্দির কমিটির লোকজন ও থানা পুলিশকে অবগত করেন। রবিবার সকালে খবর পেয়ে সহকারি পুলিশ সুপার (সার্কেল) নন্দন কুমার দেবনাথ দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় মন্দিরের পুরোহিত বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।
তবে স্থানীয় একাধিক সূত্র নানা কথা বলছে। কেউ বলছে সাম্প্রদায়িক দুষ্কৃতিকারী বা অন্য কোন দুষ্কৃতিকারীরা এই ঘটনা ঘটিয়েছে। ঘটনা যারাই ঘটাকনা কেন এলাকাবাসী দোষীদের খুজে বের করে শাস্তির দাবি জানিয়েছেন।
মন্দির পরিচালনা কমিটির সদস্য মানিক লাল দাশ বলেন, হিন্দু মুসলমান দাঙ্গা বাঁধানোর জন্য কোন দুষ্কৃতিকারীরা এটা করছে। এটা একটা গভীর ষড়যন্ত্র।
মন্দিরের পুরোহিত মৃদুল চক্রবর্তী জানান, কে বা কারা ভেঙ্গেছে আমরা বলতে পারবনা। এটা দুষ্কৃতিকারীদের কাজ। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। আমরা এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।
সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার নন্দন কুমার দেবনাথ বলেনে, যেভাবে মূর্তি দুটি ক্ষতিগ্রস্থ করা হয়েছে তা রহস্যজনক। তবে অপরাধী যারাই হোক না কেনো খুব দ্রুত খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে।

luknath-2

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!