1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

ছাতকে মসজিদ-মন্দিরে শিক্ষক নিয়োগের নামে প্রতারণা: লাখ লাখ টাকা হাতিয়ে পালিয়ে গেছে প্রতারক চক্র

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯, ৭.৩৮ পিএম
  • ২০৫ বার পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি::
ছাতকে ‘হাসি খুশি ও ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট’ নামক একটি বেসরকারি সংস্থার মসজিদ মন্দিরে লোক নিয়োগের বিজ্ঞাপন দিয়ে প্রতারণা শুরু করেছে বলে অভিযোগ ওঠেছে। সম্প্রতি ছাতকসহ সিলেটের ৮শতাধিক গ্রামে গ্রামে মসজিদ মন্দিরে স্কুলের শিক্ষক শিক্ষিকা নিয়োগের নামে স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে তারা চাকুরি প্রার্থীদের কাছ থেকে জামানত বাবত টাকা নিয়ে পালিয়ে গেছে। শিক্ষক নিয়োগের নামের প্রতারণার অভিযোগে স্থানীয় গোবিন্দগঞ্জ নতুন বাজারে শাহীন মসলা মিলের উপরের ২য় তলায় তাদের অফিসে শুক্রবার তালা দিয়েছেন ভুক্তভোগীরা। সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রংপুর জেলার শাহীন আকন্দ নামে এক ব্যক্তি স্কুলের শিক্ষক নিয়োগের নামে ৫ শতাধিক পুরুষ মহিলাদের কাছে প্রায় আড়াই লক্ষ টাকা হাতিয়ে নিয়ে অফিস ছেড়ে পালিয়ে গেছে। এ ঘটনাটি খরর পেয়ে ছাতক উপজেলা নিবার্হী অফিসার গোলাম কবির আহমদ গোবিন্দগঞ্জ অফিসে এসে ভুয়া এনজিও প্রতিষ্টানে কাগজপত্র অফিসের মালামালগুলো জব্দ করে প্রতারক চত্রেুর বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা নেয়ার নিদের্শ প্রদান করেছেন।
পুলিশ সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভুয়া এনজিও প্রতিষ্টানে নিয়োগপত্রের যাবতীয় কাগজপত্রাদি, কম্পিউটার, প্রিন্টার, চেয়ার, টেবিলসহ মালামাল জব্ধ করেন। ন্যাশনাল কমার্স এন্ড কনসালটেন্ট এর নামে ভুয়া একটি এনজিও চাকরি দেয়ার নামে দীর্ঘদিন ধরে প্রতারণা করছে চক্র। বেসরকারি উন্নয়ন সংস্থা ও ভুয়া নিরাপত্তা প্রতিষ্ঠানের মাধ্যমে চক্রটি সারা দেশে প্রতারণার জাল বিস্তার করেছে বলে জানা গেছে। বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে চক্রটি শিক্ষিত বেকারদের কাছ থেকে দুই হাতে টাকা হাতিয়ে নেয়ার একটি কৌশল নিয়েছে।
জানা গেছে প্রতারকরা ট্রেনিং ফি হিসেবে ১০ হাজার টাকা করে নেয়া হয়। এ চক্রের কয়েকজনকে চিহ্নিত করেছে পুলিশ। তারা এখন পুলিশের ভয়ে অফিস কাগজ পত্র রেখেই পালিয়ে গেছেন বলে ব্যবসায়ীরা জানিয়েছেন। ছোট চাকরির আশা দেখিয়ে বড় ফাঁদ তৈরি করে রেখেছে এই প্রতারকরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!