1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

রিপোর্টার্স ইউনিটির কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী: সাংবাদিকরা হলেন নিঃসঙ্গ শেরপা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯, ৫.২৫ পিএম
  • ৩১৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পরিকল্পনামন্ত্রী এমএ মানান্না বলেছেন, সাংবাদিকরা হলেন নিঃসঙ্গ শেরপা। সমাজ রাষ্ট্রে তাদের কোন বন্ধু নেই। তাদের লিখনীর কারণে কেউ খুশি, কেউ নাখোশ। তবে সব কিছুর উর্ধে উঠে বস্তুনিষ্ট ও পজেটিভ সাংবাদিকতা করতে হবে। কারণ দেশ আর্তসামাজিকভাবে অনেক এগিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সাংবাদিকদেও মানোন্নয়নে কাজ করছেন। সাংবাদিকদের কল্যাণ তহবিল গঠন করে তিনি সহযোগিতা দিয়ে যাচ্ছেন। সাংবাদিকদেরও দেশগঠনের কাজে অংশ নেওয়ার সুযোগ আছে।
বৃহষ্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের পৌর মার্কেটে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির বার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরনানুল হক চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান পিপিএম, পৌর মেয়র নাদের বখত, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, রিপোর্টার্স ইউনিটর সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর প্রমুখ।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, সাংবাদিকদের পেশাগত উন্নয়ন, নিরাপত্তা ঝূকি কমানোর পাশাপাশি তাদের অধিকার নিয়েও কাজ করছে সরকার। সাংবাদিকরা অনেক কষ্ট করলেও নিজ হাউস থেকে মবাই তেমন সযোপ পাননা। অনেকে মোটামুটি ভালো সম্মানী পেলেও অনেকে নিজের হাউসকে উল্টো সম্মানী দিতে হয়। এ কারণে পেশাগত বদনামও হচ্ছে। সাংবাদিকদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন হওয়াার আহ্বান জানান মন্ত্রী।
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান আরো বলেন, আমি আঞ্চলিকতায় বিশ্বাস করিনা। আমি সুনামগঞ্জের বাসিন্দা হলেও সুনামগঞ্জ-পঞ্চঘর আমার কাছে সমান। তবে সারাদেশের ন্যায় সুনামগঞ্জে শেখ হাসিনার সরকার বিশেষ উন্নয়ন করছে। আগামী সোমবারের বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল অনুমোদন হবে। সুনামগঞ্জ-মোহনগঞ্জ সড়ক ও রেললাইন হবে। জাতীয় উন্নয়নে সুনামগঞ্জ তার ন্যায্যতা ফিরে পাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!