1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

শৈত্যপ্রবাহে আক্রান্ত হচ্ছে নতুন নতুন অঞ্চল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯, ১.২১ পিএম
  • ১৭৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
সারাদেশে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। চলতি মাসে দ্বিতীয় দফায় চলমান এ শৈত্যপ্রবাহে নতুন নতুন অঞ্চল আক্রান্ত হচ্ছে। একই সঙ্গে আবার পুরোনো কিছু অঞ্চল শৈত্যপ্রবাহের প্রভাব মুক্ত হচ্ছে।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, দ্বিতীয় দফায় দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ময়মনসিংহ, রাজশাহী, নওগাঁ ও সিরাজগঞ্জ অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এর আগে বুধবার (২৫ ডিসেম্বর) টাঙ্গাইল ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যায়।

এদিকে আজ বৃহস্পতিবার বিকেলে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শীতের মাত্রা আরও বেড়ে যেতে পারে। এ বিষয়ে সকালে আবহাওয়া অফিস জানায়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন এ বিষয়ে জাগো নিউজকে বলেন, ‘আজকে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুপুরের পর কোথাও কোথাও বৃষ্টি হবে। রাতের দিকেও হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামীকাল শুক্রবারও দিনের বেলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

আবহাওয়া অফিস জানায়, আজ দেশের উত্তরাঞ্চলের রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং অন্যত্র তা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে আগামী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে আজ (বৃহস্পতিবার) তেঁতুলিয়ায় ৫ দশমিক ৭ ডিগ্রি, রাজারহাটে ৭ দশমিক ৫ ডিগ্রি, ডিমলায় ৭ দশমিক ৮ ডিগ্রি, বদলগাছীতে ৮ দশমিক ৮ ডিগ্রি, ময়মনসিংহে ৯ দশমিক ৪ ডিগ্রি, তাড়াশে ৯ দশমিক ৮ ডিগ্রি এবং রাজশাহীতে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের উত্তরপশ্চিমাঞ্চলে অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!