1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

জামালগঞ্জে বিজয় দিবসের আলোচনা কমিটির সভাপতি রাজাকার পুত্র!

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯, ১.৫৩ পিএম
  • ৩৫৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
জামালগঞ্জে চিহ্নিত স্বাধীনতাবিরোধী ও তালিকাভূক্ত দালাল রাজাকার আব্দুল বারী চৌধুরীর ছেলে রফিকুল ইসলাম বিন বারীকে আসন্ন বজয় দিবসের আলোচনা উপ-কমিটির আহ্বায়ক মনোনীত করায় ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধারা। গত মাসে বিজয় দিবসের আনুষ্ঠানিক সভা করে এই অনুমোদন দেয় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। উল্লেখ্য জামালগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম বিন বারী স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের ঘনিষ্টজন হিসেবে পরিচিত।
জানা গেছে গত ১৫ নভেম্বর জামালগঞ্জ বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ প্রশাসনের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন উপকমিটি অনুষ্ঠিত হয়।
বিজয় দিবসের আলোচনা উপকমিটিতে আহ্বায়ক মনোনীত করা হয় রফিকুল ইসলাম বিন বারীকে। এই কমিটিতে ১০জন সদস্য রয়েছেন।
এদিকে এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কিন্তু রফিকুল ইসলাম বিন বারীর প্রভাবের কারণে তারা অনেকেই মুখ খুলে কথা বলতে পারছেন না।
এ বিষয়ে রফিকুল ইসলাম বিন বারীর মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন ধরেননি।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন, গত মাসে মিটিংয়ে উন্মুক্ত আলোচনায় এই কমিটি গঠিত হয়েছে। সভায় উনাকে সভাপতির প্রস্তাব দিয়েছেন উপস্থিত লোকজনই। কেউ বাধা দেয়নি। তাছাড়া কেউ আমাকে তার পরিবারের স্বাধীনতাবিরোধীতার বিষয়টিও অবগত করেনি।
জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইউসুফ আল আজাদ বলেন, আব্দুল বারী চৌধুরী একাত্তরের দালাল ও রাজাকার ছিলেন। তার ছেলে হলেন রফিকুল ইসলাম বিন বারী। তবে কে কাকে সভাপতি বানায়, দায়িত্ব দেয় আমাদেরকে জিজ্ঞাসা করেনা।

উল্লেখ্য দালাল আব্দুল বারী একাত্তরে গণহত্যা, নারীনির্যাতন, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধে জড়িত ছিলেন। তার দালালি ও রাজাকার বাহিনীর প্রসঙ্গ মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু ও আবু সুফিয়ানের গ্রন্থে উল্লেখ আছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!