1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

সুনামগঞ্জ-সিলেট সড়কে সংস্কার কাজে অনিয়মের প্রতিবাদে ঝাড়ু মিছিল

  • আপডেট টাইম :: রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৬.৫৫ এএম
  • ২৩২ বার পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি::
সুনামগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ শেষ হওয়ার আগেই সড়ক ডালাইয়ে ফাটল দেখা দেওয়ায় সুনামগঞ্জের ছাতকের জাউয়াবাজারে ঠিকাদার ও সড়ক বিভাগের সংশ্লিষ্টদের বিরুদ্ধে ঝাড়– মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার সন্ধ্যায় সাধারণ জনতা ঝাড়– হাতে বিক্ষোভ মিছিল করে দুর্নীতিবিরোধী স্লোগান দেন। তারা সংশ্লিষ্ট ঠিকাদার ও প্রকৌশলীর বিরুদ্ধেও স্লোগান দেন। তবে সড়ক বিভাগের সংশ্লিষ্টরা বলছেন, কাজ করার সময় ট্রাক্টরে মাটি নিয়ে আসায় সংস্কারকাজের ক্ষতি হচ্ছে। ট্রাক্টর বন্ধ করে দেওয়ায় কিছু মানুষ বিক্ষোভ করেছে।
বিক্ষুব্দ এলাকাবাসী জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কের সুনামগঞ্জ অংশে ৪৬ কিলোমিটার অংশে ৬ ফুট প্রশস্থকরণ এবং ২৪ ফুট নতুন করে বিটুমিনের সড়ক সংষ্কার হচ্ছে। এর মধ্যে গোবিন্দগঞ্জ পয়েন্ট, জাউয়াবাজার, পাগলাবাজার, লামাকাজি, মাধবপুর নতুনবাজার, ডাবর, শান্তিগঞ্জ ও দিরাই সড়ক মোড় আরসিসি ডালাইয়ের কাজ করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান সিলেটের জনজেবি কন্সট্রাকসন (জয়েন্ট বেঞ্চার) বিরুদ্ধে শুরু থেকেই অনিয়মের অভিযোগ আছে। জাউয়াবাজারে আরসিসি ডালাইয়ের কাজে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের ফলে কাজ শেষ হওয়ার আগেই সড়কের ডালাইয়ে ফাটল দেখা দিয়েছে বলে জানান বিক্ষুব্দ এলাকাবাসী। তাই রাস্তা ধসে গেছে জাউয়াবাজারে। এ ঘটনায় ক্ষুব্দ হয়ে শুক্রবার সন্ধ্যায় জাউয়াবাজার এলাকার লোকজন ঠিকাদার ও প্রকৌশলীদের বিরুদ্ধে ঝাড়– মিছিল দিয়েছেন। সড়ক নির্মাণে অনিয়ম ও দুর্নীতিবিরোধী এই বিক্ষোভ মিছিলটি জাউয়া বাজারের প্রধান গলি প্রদক্ষিণ করে দুর্নীতিবিরোধী স্লোগান দেয়। মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জাউয়াবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুরাদ হোসেন, মেম্বার আব্দুল হক, আব্দুর রহিম, মাহমুদ আলী ও আকবর আলীসহ সাধারণ জনতা।
সড়ক ও জনপথ বিভাগে উপসহকারি প্রকৌশলী নজরুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, সংস্কারকাজ করার সময় ভারি মাটি বোজাই ট্রাক্টর চলাচল করছে। তাই কাজে মাটি মিশে যাচ্ছে। আমরা ট্রাক্টর বন্ধ করে দেওয়ায় চালক-মালিকসহ কিছু মানুষ বিক্ষোভ মিছিল করেছে। কাজে কোন দুর্নীতি ও অনিয়ম হয়নি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!