1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আন্দোলনকারীদের সঙ্গে সরকারের আলোচনার প্রস্তাব, গঠিত হয়েছে বিচার বিভাগীয় তদন্ত কমিটি সুনামগঞ্জে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক শিবির সভাপতি সুমেলসসহ তিন শিবির নেতা গ্রেপ্তার ছাত্রলীগকে স ন্ত্রা সী সংগঠন হিসেবে বিবেচনার প্রশ্নে যা বলছে যুক্তরাষ্ট্র সুনামগঞ্জে কিশোর গ্যাং ও অ প রা ধ প্র তি রো ধ বিষয়ে নিয়ে আলোচনা সভা সিলেটেও স্বেচ্ছায় পদ ছাড়ছেন ছাত্রলীগ নেতারা সিলেটের বন্যা : যুক্তরাজ্য সহায়তা দিচ্ছে ৪ কোটি টাকা কোটা: ‘ও ভাইও হামাক এনা বোন কয়া ডাকো রে’, সাঈদের বোনের আহাকারি বিকল্প নৌপথে সেন্ট মার্টিনের যাত্রীবাহী ট্রলারে আবারও গুলি বর্ষণ বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা দেয় কোটা আন্দোলনকারীরা শনির আখড়ায় পুলিশের ওপর হামলা ঘিরে সংঘাত সৃষ্টি, শিশুসহ গুলিবিদ্ধ ছয়জন

হবিগঞ্জে ১৩ রকেট ল্ঞ্চার উদ্ধার

  • আপডেট টাইম :: শনিবার, ২৩ নভেম্বর, ২০১৯, ১১.৩২ এএম
  • ৩০৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
হবিগঞ্জের চুনারুঘাটে সাতছড়ি জাতীয় উদ্যানে ফের অস্ত্র উদ্ধার অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বাংলাদেশ সেনাবাহীনির একটি যৌথ অভিযানিক দল।

শুক্রবার রাত থেকে এ অভিযানে নামে সেনাবাহিনী ও র‌্যাবের সদস্যরা। অভিযানে তারা সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করে।

শনিবার (২৪ নভেম্বর) বেলা ২টার দিকে র‌্যাব-৭ এর সিও লে. কর্নেল মশিউর রহমান জুয়েল বিষয়টি জানান।

তিনি জানান, সাতছড়ি জাতীয় উদ্যানের ভেতরের গহীন জঙ্গল থেকে ১৩টি রকেট লঞ্চার ও বেশ কিছু বিস্ফোরক জব্দ করা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত তথ্য জানানো হবে।

সূত্রে জানা যায়, শুক্রবার (২২ নভেম্বর) রাতে সেনাবাহিনী ও র‌্যাবের সদস্যরা উদ্যানের ভেতরে প্রবেশ করেন। পরে রাতভর সেখানে অভিযান চালানোর পর দুপুরের দিকে র‌্যাব সদস্যরা অরণ্যের ভেতর থেকে বের হন। পরে র‌্যাবের সিও উল্লেখিত অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, যে অংশ দিয়ে র‌্যাব-সেনাবহীনির অভিযান চলছে সে অংশ দিয়ে কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। বিষ্ফোরক বিশেষজ্ঞ টিম এগুলো নিষ্কৃয় করার পরেই মুলত সাংবাদিকদের সেখানে নিয়ে যাওয়া হবে।

এর আগে ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সেখান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটোরাইফেল, পাঁচটি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব।

এরপর, আবারও ওই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহীন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিন গান, চারটি ব্যারেল, আটটি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র আট হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

সবশেষ ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি মাসে আবারও সাতছড়িতে অভিযান পরিচালনা করে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!