1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডাক্তার নার্স সংকটে বিঘিœত স্বাস্থ্যসেবা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, ২.০৩ পিএম
  • ৪৬৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ডাক্তার, নার্স, ল্যাবটেকনিশিয়ান, অফিসসহকারিসহ ১১৪ জনের মঞ্জুরিকৃত পদ রয়েছে। এর মধ্যে ডাক্তার, নার্সসহ জরুরি অনেক পদই নেই। এই হাসপাতালে ৫০ জনের পদ শুন্য রয়েছে দীর্ঘদিন ধরে। জনবল সংকটের কারণে স্বাভাবিক সেবা ব্যাহত হচ্ছে।
সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এর অধীনস্থ প্রতিষ্ঠানে ১১৪ জনের মঞ্জুরিকৃত পদের মধ্যে কর্মরত আছেন ৬৪ জন। হাসপাতালে সেবা ও ব্যবস্থাপনা দেখভালে নিয়োজিত আবাসিক চিকিৎসক নেই দীর্ঘদিন ধরে। জুনিয়র কনসালটেন্ট ৪ জনের মধ্যে ৪ জনের পদই শুন্য। মেডিকেল অফিসার তিনজনের মধ্যে কর্মরত আছেন মাত্র ১ জন। ডেন্টাল সার্জনের পদ থাকলে সবসময়ই শুন্য থাকে পদটি। নেই নার্সিং সুপার ভাইজার। ল্যাব টেকনিশিয়ান (ফার্মাসিস্ট ও রেডিওগ্রাফী) ৬জনের পদই শুন্য। নার্স ১৫জনের মধ্যে কর্মরত আছেন মাত্র ২জন। স্বাস্থ্য সহকারি ৩০জনের মধ্যে ৫জনের পদ শুন্য। এছাড়াও চতুর্থ শ্রেণির অনেক পদই শুন্য রয়েছে।
সেবাগ্রহিতারা জানান, লোকবল সংকটের কারণে তারা ন্যায্য সেবা পাচ্ছেননা। তাছাড়া যারা দায়িত্বে আছেন তাদের কাছ থেকেও নিয়মিত সেবা পাননা এলাকাবাসী।
জামালগঞ্জের ঘাঘটিয়া গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল খালেক বলেন, আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন উন্নত সেবা মিলেনা। সাধারণ সেবাপ্রার্থীদের পদে পদে ভোগান্তি। জরুরি ভিত্তিতে শুন্য পদগুলো পূরণ করে সাধারণ মানুষের সেবার মানোন্নয়ন জরুরি।
সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আব্দুল হাকিম বলেন, জামালগঞ্জসহ জেলার সকল উপজেলার স্বাস্থ্য কমেপ্লক্সে লোকবল নিয়োগের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে বলেছি। তাছাড়া যে অবকাঠামো ও লোকবল আছে তা দিয়েই নিয়মিত সেবা দানের নির্দেশনা রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!