1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

রাজাকার সন্তানরা দেশ ও জনগণের শত্রু, তাদের থেকে সাবধানে থাকুন: পরিকল্পনামন্ত্রী

  • আপডেট টাইম :: শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯, ৫.২২ এএম
  • ৪৩১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান রাজাকার সন্তানদের দেশ ও জনগণের শত্রু উল্লেখ করে জনগণকে এদের থেকে সাবধানে থাকার আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, আমাদের মহান মুক্তিসংগ্রামে রাজাকাররা বাংলাদেশ সৃষ্টির বিরোধীতাই করেনি। অসংখ্য নীরিহ মানুষকে হত্যা করেছে। নারীনির্যাতন ও লুটপাট করেছে। এরা দেশকে কখনো মন থেকে ভালোবাসেনি। এরা এখনো সবসময় দেশের বিরুদ্ধে কথা বলে, জনগণকে প্ররোচনা দেয়। তাদের অনুসরণ করে তাদের সন্তানরাও দেশের বিরোধীতা করছে। দেশবাসীকে দেশবিরোধী এই প্রজন্ম থেকে সাবধানে অবস্থানের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার স্বাধীনতার পক্ষের সরকার বলেই দেশের মঙ্গল ও উন্নয়নের জন্য অক্লান্ত কাজ করে যাচ্ছেন। জনগণ সেই কাজের সুফল ভোগ করছেন এখন। হাওরেও তার সরকারের উন্নয়ন চলছে।
বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে ১০০ কোটি টাকা ব্যয়ে বিশেষ প্রকল্পের উপকারভোগীদের মধ্যে উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এসব কথা বলেন। মন্ত্রী কয়েকটি ইউনিয়নের সুবিধাভোগীদের স্বাস্থ্য ও স্যানিটেশন উপকরণ বিতরণ করেন।
মন্ত্রী আরো বলেন, দেশের দারিদ্র জনগোষ্ঠিসহ হাওরাঞ্চলের পিছিয়েপড়া মানুষদের জীবন মানের উন্নয়ন ঘটাতে সরকার শিক্ষা, স্বাস্থ্য ও স্যানিটেশনে মহাপ্রকল্প বাস্তবায়ন করছে। সুনামগঞ্জসহ হাওরের সাত জেলার জন্য স্বাস্থ্য ও স্যানিটেশন বিষয়ে ৫০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছেন। শিক্ষার সার্বিক মানোন্নয়নে এবং গ্রামীণ জনপদে শিক্ষাপ্রসারে প্রাথমিক শিশুদের বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহের উদ্যোগ নিয়েছেন। ইতোমধ্যে কিছু জেলায় সেই কার্যক্রম বাস্তবায়িতও হচ্ছে। মন্ত্রী বলেন, শেখ হাসিনার উন্নয়ন যজ্ঞের কারণে কিছুদিনের মধ্যে আর গ্রামকে চেনা যাবেনা। শহরের অবকাঠামো গড়ে ওঠবে গ্রামে। জাতীয় উন্নয়নে পিছিয়ে থাকা হাওরে রাস্তাঘাট, ব্রীজ, স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় গড়ে ওঠবে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র চিন্তা দেশের মানুষকে সুখে শান্তিতে রাখা। মানুষের কষ্ট তার চেয়ে আর কেউ হৃদয় দিয়ে অনুভব করেনা। হাওরবাসীর উন্নয়নে সবসময় তিনি প্রকল্প গ্রহণের নির্দেশনা দিচ্ছেন বলে জানান মন্ত্রী।
এছাড়াও অনুষ্ঠানে মন্ত্রী এমএ মান্নান, সামাজিক সমস্যা ও সরকারি সেবা তথ্য ৩৩৩ নম্বর ব্যবহার করে সেবা নিতে জনগণকে আহ্বান জানান। সামাজিক সমস্যা, বাল্যবিয়ে, খাদ্যে ভেজাল, ভোক্তা অধিকার, ঈভটিজিং, মাদকদ্রব্য, পরিবেশ দূষণসহ নানা তথ্য প্রদান ও প্রতিকার পাওয়াসহ সরকারি বিভিন্ন কাঙ্খিত সেবা নিতে সরকারি হটলাইন সেবা নম্বর ৩৩৩, ১৬১২২, ৯৯৯, ১৬১২৩, ১০৬, ১০৯২২, ১০৯ বা ১০৯২১, ১০৯০, ৩৩৩১, ১৬৪০২, ১৬৫১১ ও ১৬১০৮ নম্বরে যোগাযোগ করে সেবা নেওয়ার আহ্বান জানান।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বহী কর্মকর্তা মো. সফি উল্লাহর সভাপতিত্ব ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেনর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো. ফারুক আহমদ। জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আবুল কাসেম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান জিতু, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!