1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু সফিয়ান গুরুতর অসুস্থ, ওসমানীতে ভর্তি

  • আপডেট টাইম :: রবিবার, ২৭ নভেম্বর, ২০১৬, ৩.৫০ পিএম
  • ১৫০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
যোদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক আবু সুফিয়ান গুরুতর অসুস্থ। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে রোববার সকালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে বিখ্যাত হৃদরোগ চিকিৎসক ডাক্তার সাহাব উদ্দিনের তত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের আরোগ্য কামনায় তাঁর পরিবার সকলের দোয়া চেয়েছেন।
সুনামগঞ্জের দুর্ধষ মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান প্রথম ব্যাচের একজন দুঃসাহসী মুক্তিযোদ্ধা। গত বছর তিনি হৃদরোগে আক্রান্ত হলে ঢাকায় তার বাইপাস সার্জারি হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। ঢাকা থেকে উন্নত চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে ফিরে আসেন সুনামগঞ্জে। মনোনিবেশ করেন মুক্তিযুদ্ধের ইতিহাস রচনায়।
মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের পারিবারিক সূত্রে জানা গেছে, গত শনিবার সকালে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। সাথে সাথে পরিবারের লোকজন তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা বোর্ড বসিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার পরামর্শ দেন। রোববার সকালে তিনি ডাক্তারের পরামর্শে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে বিখ্যাত হৃদরোগ চিকিৎসক ডা. সাহাব উদ্দিন তাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিচ্ছেন।
মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান গত দুই বছর ধরে সুনামগঞ্জের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান ঘুরে ঘুরে মুক্তিযুদ্ধের বস্তনিষ্ট ইতিহাস রচনায় রত আছেন। নতুন করে সুনামগঞ্জের অনেক অনালোকিত গণহত্যা, নারী নির্যাতন, অগ্নিসংযোগ, সম্মুখ যুদ্ধ, বীরাঙ্গনাদের তথ্য তুলে এনেছেন তিনি। সম্প্রতি বাংলাদেশ টেলিভিশনে মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান থেকে দুইবার তাকে আমন্ত্রণ জানানো হলে অনুষ্ঠানে তিনি মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলেন। মুক্তিযুদ্ধে নিয়ে চলতি বছরের মার্চ মাসে সুনামগঞ্জের জনপ্রিয় দৈনিক সুনামকণ্ঠে ধারাবাহিক রচনা প্রকাশ করেন তিনি। সম্প্রতি এই রচনাটি আরো বৃহৎ কলেবরে গ্রন্থিত করেছে সিলেটের বিখ্যাত প্রকাশনী নাগরী। সুনামকণ্ঠের পৃষ্ঠপোষকতায় প্রকাশিতব্য এই গ্রন্থটির মোড়ক উন্মোচন হবে আগামী ৬ ডিসেম্বর সুনামগঞ্জ মুক্তি দিবসে।
মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের ঘনিষ্ট সহচর ও বন্ধু মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর বলেন, শনিবার সকালে হঠাৎ অসুস্থ হলে রোববার সকালে তাকে সিলেট ওসমানীতে ভর্তি করা হয়েছে। সেখানে তার উন্নত চিকিৎসা চলছে। মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের আরোগ্য কামনায় সকলের দোয়া কামনা করেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!