1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সভাপতি-সেক্রেটারি ছাড়াই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো সুনামগঞ্জ আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জে যুবলীগের আলোচনা ধর্মপাশায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেল ২ কিশোরী দিরাইয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে স্বামীর আত্মহত্যা! প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তিকেই ছাড় দেননি: এমপি মানিক তাহিরপুরে শশুর বাড়িতে এসে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু ছাতকে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত ফিলিস্তিনে বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি হবিগঞ্জের হামজাকে কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখল ফিলিস্তিন সরকার

ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন করা হবে: প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান

  • আপডেট টাইম :: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ২.৩৭ পিএম
  • ৭৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. নজিবুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি তত্বাবধানে দেশের হতদরিদ্র ও গৃহহীন মানুষের জন্য আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়ন চলছে। এখন ভাসানচরে রোহিঙ্গাদের জন্য আশ্রয়ণ-৩ প্রকল্পের কাজ চলছে। সেখানে রোহিঙ্গাদের সাময়িক আশ্রয় দেয়া হবে। তারা চলে গেলে দেশের প্রাকৃতিক দুর্যোগে বাস্তুহারা মানুষদের এখানে নিয়ে আসা হবে। সে লক্ষ্যে বাস্তবায়ন কাজ এগিয়ে চলছে।
বুধবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়ন সংক্রান্ত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলামের সভাপতিত্বে ও সুনামগঞ্জের অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) মোখলেছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম ম-ল, পরিকল্পনা কমিশনের সচিব নূরুল আমিন, হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মুজিবুর রহমান, আশ্রয়ণ-২ প্রকল্পের পরিচালক মো. মাহবুব হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ প্রমুখ।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান আরো বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২। সারাদেশের ন্যায় সুনামগঞ্জেরও গৃহহীন মানুষের জন্য এই প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এ পর্যন্ত তিনটি প্রকল্প বাস্তবায়ন হলেও আরো ২৬টি প্রকল্প বাস্তবায়নের প্রস্তাব আমরা পেয়েছি। এগুলো যাছাই বাছাই করে বাস্তবায়ন করা হবে। তবে কর্মকর্তাদের স্বচ্ছতার সঙ্গে কাজ করে প্রকল্প এগিয়ে নেওয়ার আহ্বান জানান। মুখ্যসচিব এক সপ্তাহের মধ্যে সুনামগঞ্জের মৎস্য বিভাগ, প্রাণী সম্পদ বিভাগ, যুব উন্নয়নসহ বিভিন্ন দফতরকে সুনামগঞ্জের উন্নয়নের জন্য প্রকল্প পাঠানোর আহ্বান জানান।
এদিকে কর্মশালা উদ্বোধন করে সজিব জেলার বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!