1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ১৬ মে ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

১ অক্টোবর সুনামগঞ্জ আ. লীগের বর্ধিত সভা

  • আপডেট টাইম :: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৮.৩০ এএম
  • ৪৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি ::
তৃণমূল আওয়ামী লীগকে চাঙ্গা করতে এবং নিষ্ক্রিয় কমিটি সক্রিয় করতে আগামী ১ অক্টোবর ‘ঐক্যবদ্ধ’ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ বর্ধিত সভা করার উদ্যোগ নিয়েছে। সুনামগঞ্জ শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিতব্য সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। তারা সভায় উপস্থিত হয়ে শেখ হাসিনার বিশেষ বার্তা তৃণমূল নেতাদের সামনে তুলে ধরবেন। এই খবরে তৃণমূল আওয়ামী লীগে উৎসাহ বিরাজ করছে।
জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের জরুরি কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় চরম অন্তর্কোন্দলে জর্জরিত আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ হাতে হাত রেখে ঐক্যবদ্ধ থাকার শপথ করেন। দীর্ঘদিনের দ্বন্দ্ব ভুলে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, সহ-সভাপতি ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সিনিয়র সহ-সভাপতি নূরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন এবং যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ পরস্পরের হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার করেন। তাদের সম্মিলিত ছবি তৃণমূল নেতাকর্মীরা নিজেদের টাইমলাইনে আপলোড করে নিজেরাও ঐক্যের শপথ করেন। ওইদিন মধ্যনগর ও জামালগঞ্জ সাংগঠনিক কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠনসহ ছাতক-দোয়ারা এবং সুনামগঞ্জ সদর ও পৌরসভা কমিটিকেও সচল করতে নতুন কমিটি গঠন বিষয়ে আলোচনা হয়। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান জানান, তৃণমূল আওয়ামী লীগকে সংগঠিত করতে নতুন নেতৃত্বের পথ বিকাশের জন্য জেলার সবগুলো সাংগঠনিক কমিটি ভেঙে ফেলা হবে। এই ঘোষণায় নতুন প্রজন্মের নেতৃত্বপ্রত্যাশী ও তৃণমূল আওয়ামী লীগের ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাকর্মীরা উজ্জীবিত হন। এসময় একটি বর্ধিত সভা আহ্বানের সিদ্ধান্ত হয়। সবার সম্মতিতেই আগামী ১ অক্টোবর আওয়ামী লীগের বর্ধিতসভার সিদ্ধান্ত হয়েছে।
নেতৃবৃন্দ জানান, বর্ধিতসভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার দলীয় শুদ্ধি অভিযানের বিশেষ বার্তা নিয়ে উপস্থিত হবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য উবায়দুল মুক্তাদীর চৌধুরীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। সভায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানসহ ৫জন সংসদ সদস্যও থাকবেন বলে জানা গেছে। বর্ধিতসভা সফল করতে তৃণমূল আওয়ামী লীগকে বিশেষ নির্দেশনা দিয়েছে জেলা আওয়ামী লীগ। গত ১৩ সেপ্টেম্বরের বর্ধিতসভা যেভাবে ঐক্যের আহ্বান জানিয়ে শেষ হয়েছিল আগামী অক্টোবরের বর্ধিতসভাও একই ভাবে উৎসবমুখর পরিবেশে সম্পন্নের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল খালেক বলেন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় যে সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে তাতে তৃণমূল আওয়ামী লীগের কর্মী হিসেবে আমরা খুশি। দলটিকে একুশ শতকের নানামুুখি চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে সক্রিয় ও নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের মূল্যায়নের বিকল্প নেই। যারা বিতর্কিত কাজে জড়িত আছে তাদের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জননেত্রী শেখ হাসিনার প্রত্যাশা পূরণ করতে হবে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবীর ইমন বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দলসহ সারাদেশে নানা বিষয়ে শুদ্ধি অভিযান শুরু হয়েছে। সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজির কাজে যারা জড়িত তাদের চিহ্নিতকরণের কাজ শুরু করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আওয়ামী লীগকে আরো পরিশুদ্ধ ও দেশের মানুষের সেবাবান্ধব সংগঠনে রূপান্তর করা হবে। আমরা দলীয় সভানেত্রীর সকল নির্দেশনা মেনে আওয়ামী লীগকে এগিয়ে নিতে প্রস্তুত।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নূরুল হুদা মুকুট বলেন, গত কার্যনির্বাহী কমিটির সভায় তৃণমূল আমাদের ঐক্য দেখে উজ্জীবিত হয়েছে। ঐক্যের শক্তি নিয়ে আমরা সুনামগঞ্জে আওয়ামী লীগকে আরো শক্তিশালী করতে চাই। আগামী ১ অক্টোবর বর্ধিতসভা উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!