1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

শিলংয়ে বঙ্গবন্ধু’র ম্যুরাল স্থাপন করবে রাজ্য সরকার

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪.১২ এএম
  • ১৫৯ বার পড়া হয়েছে

বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী উপলক্ষে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপন করা হবে।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাদ সাঙ্গমার সঙ্গে তার শিলংয়ের অফিসে সাক্ষাৎকালে তিনি এ কথা জানান। এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানা যায়।
বৈঠকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ মহান মুক্তিযুদ্ধের সময়ে আন্তরিক সহযোগিতার জন্য মেঘালয়ের জনগণকে আন্তরিক ধন্যবাদ জানান।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ নির্মাণ কাজ ও স্থাপত্যের জন্য পাথর আমদানি করছে। মেঘালয় থেকে পাথর আমদানি করলে খরচ কম হবে। মেঘালয় বাংলাদেশ থেকে কম দামে রাবার আমদানি করতে পারে।
মুখ্যমন্ত্রী সাঙ্গমা বলেন, রাজ্য সরকার পাথর পরিবহন সহজ করার জন্য কনভেয়ার বেল্ট নির্মাণ করবে । তিনি বাংলাদেশ থেকে রাবার আমদানির বিষয়টিতে গুরুত্ব দেয়ার আশ্বাস দেন।
বৈঠকে তারা উভয়েই তমাবিল ডাউকি রুটে বাস চলাচল এবং সীমান্ত হাট ব্যবস্থাপনা আরো সহজ করে দেয়ার ওপরও গুরুত্বারোপ করেন।
তথ্যমন্ত্রী পরে বঙ্গবন্ধু’র কারাগারের রোজনামচার একটি (ইংরেজি ভার্সন) কপি, নৌকার রেপলিকা, নকশি কাঁথা এবং জামদানি শাড়িসহ কিছু উপহার মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে উপহার দেন।
ড. হাছান মাহমুদ আগামী বছরে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানান।
বৈঠকে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের স্ত্রী নূরান ফাতেমা, গোহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারি হাইকমিশনার এসএম তানভির এবং সরকারি পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এর আগে তথ্যমন্ত্রী গোহাটিতে প্রখ্যাত সঙ্গীত শিল্পী ভূপেন হাজারিকার সমাধিস্থল পরিদর্শন করেন এবং এ সময় তার প্রতি শ্রদ্ধা জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!