1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

ভেঙ্গে দেওয়া হচ্ছে সুনামগঞ্জ সদর, পৌরসভা, ছাতক-দোয়ারা, জামালগঞ্জ ও মধ্যনগর আ. লীগের কমিটি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯, ৫.১২ পিএম
  • ১৫১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
অচলাবস্থা, মেয়াদোত্তীর্ণের কারণসহ নানা অনিয়ম অব্যবস্থাপনা ও বিতর্কিত কাজের জন্য জেলার ছয়টি সাংগঠনিক ইউনিট কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। শুক্রবার শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেয়া হয়। সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা, জামালগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলা এবং মধ্যনগর থানা কমিটি ভেঙ্গে দেয়া হবে। এই সপ্তাহেই ছাতক, দোয়ারা ও জামালগঞ্জ উপজেলার কমিটি ভেঙ্গে দেয়া হবে। এই কমিটি গুলো ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠন করা হবে।
বৈঠক সূত্রে জানা গেছে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ৫৭ জন সদস্য লিখিত অভিযোগ করেছেন। এই অভিযোগের প্রেক্ষিতে এই আগামী সপ্তাহেই তদন্ত সাপেক্ষে কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এছাড়াও মেয়াদোত্তীর্ণ মধ্যনগর থানা কমিটির কোন কার্যক্রম না থাকায় সেটিও ভেঙ্গে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের কথা জানান নেতৃবৃন্দ। একইভাবে বিতর্কিত নানা কাজের জন্য ছাতক ও দোয়ারা বাজার উপজেলা কমিটিও ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। চলতি সপ্তাহেই ছাতক-দোয়ারাবাজার উপজেলা কমিটি ভেঙ্গে দেয়া হবে বলে জানান বৈঠকে উপস্থিত দায়িত্বশীল নেতৃবৃন্দ। এদিকে দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ সদ উপজেলা আ.লীগের কমিটির কোন তৎপরতা নেই। নেতৃবৃন্দের মেেধ্যও কোন ঐক্য নেই। কোন কর্মসুচিতে তাদের দেখা যায়না। একই ভাবে পৌর আওয়ামী লীগের অবস্থাও। এসব মেয়াদোত্তীর্ণ ও অকার্যকর কমিটি দুটি ভেঙ্গে দিয়ে নতুন করে কমিটি গঠনের সিদ্ধান্ত হয় বৈঠকে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল বলেন, সুনামগঞ্জ সদর উপজেলা, সুনামগঞ্জ পৌরসভা, ছাতক-দোয়ারাবাজার উপজেলা, জামালগঞ্জ উপজেলা এবং মধ্যনগর থানা কমিটি ভেঙ্গে নতুন করে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এই সপ্তাহেই ছাতক দোয়ারার কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি দেয়া হবে। পরের সপ্তাহে জামালগঞ্জ উপজেলা ও মধ্যনগর থানা কমিটিও ভেঙ্গে আহ্বায়ক কমিটি দেয়া হবে। সংগঠনকে গতিশীল করে নতুন নেতৃত্ব নিয়ে আসতে জেলা আওয়ামী লীগ ঐক্যমতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।
বৈঠকে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সহসভাপতি মুহিবুর রহমান মানিক এমপি, সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সদস্য ড. জয়া সেনগুপ্তা এমািপ, সহ সভাপতি নূরুল হুদা মুকুট, সহসভঅপতি এডভোকেট আফতাব উদ্দিন, সহসভাপতি সিদ্দেক আহমদ, সহসভাপতি রেজাউল করিম শামীম, সহসভাপতি এডভোকেট ড. খায়রুল কবির রোমেন, এডভোকেট শফিকুল আলম, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক নান্টু রায়, হায়দার চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জুনেদ আহমদ, কার্যকরি কমিটির নেতা আবুল কালাম চৌধুরী,রেজাউল আলম নিক্কু, অর্থ সম্পাদক ইশতিয়াক শামীম, এডভোকেট আব্দুল করিম, শাহ আবু নাসের, আবুল আজাদ, শীতেষ তালুকদার মঞ্জু, আজাদুল ইসলাম রতন, এডভাকেট কল্লোল তালুকদার চপল, মফিজুর রহমান মফিজ, হাজী আবুল কালাম, দফতর সম্পাদক নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল প্রমুখ।
এদিকে কার্যনির্বাহী কমিটির সভা শেষে নেতাকর্মীরা সকল ভেধাভেধ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তৃণমূলে আ.লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে যাবার অঙ্গিকার করেন। তারা হাতে হাত রেখে এখন থেকে কোন্দল ভুলে আওয়ামী লীগকে আরো সংগঠিত করার শপথ করেন। দীর্ঘদিনের বৈরিতা ভুলে চিরশত্রু হিসেবে পরিচিত নেতারাও একে অন্যের হাত হাত রেখে ঐক্যবদ্ধ থাকার শপথ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!