1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০২:১৪ পূর্বাহ্ন

যুবলীগ আহ্বায়ক সাহাব উদ্দিনের বিরুদ্ধে ফেইসবুকে নোংড়া প্রচারণা: মামলার প্রস্তুতি

  • আপডেট টাইম :: সোমবার, ১৪ নভেম্বর, ২০১৬, ৪.৫৮ পিএম
  • ১৪০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ যুবলীগের রাজনীতিতে রাজপথের সক্রিয় নেতা সদর উপজেলা যুবলীগ সভাপতি সাহাব উদ্দিনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকে বিভিন্ন ফেইক আইডি থেকে অপপ্রচার ও কুৎসা রটাচ্ছে দুষ্কৃতিকারীরা। ওই চক্র অসত্য, মানহানীকর, নোংড়া বিষয় নিয়ে গল্প ফেঁদে তার রাজনৈতিক ক্যারিয়ারে কালিমা লেপনের চেষ্টা করছে বলে যুবলীগ নেতাকর্মীরা জানান। এই ঘটনায় নিন্দা জানিয়ে এর প্রতিবাদে আজ সদর থানায় এক যুবলীগ নেতা সাধারণ ডায়েরি করেছেন। এ ঘটনায় সাহাব উদ্দিন তথ্যপ্রযুক্তি আইনে মামলারও প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
জানা গেছে জেলা ছাত্র লীগের সাবেক সহ সভাপতি সাহাব উদ্দিন ছাত্রলীগের রাজনীতিতেও রাজপথে সক্রিয় ছিলেন। ছাত্র লীগের একটি বিশাল বলয় নিয়ে আওয়ামী লীগের প্রতিটি কর্মসুচিতে তিনি সক্রিয় ও অগ্রপথিক হিসেবে কাজ করছেন। সম্প্রতি সদর উপজেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পাবার পর তিনি আরো সক্রিয় হন। সদর উপজেলার প্রতিটি ইউনিয়নে ও ওয়ার্ডে যুবলীগকে সংগঠিত করতে তিনি কমিটির অন্যান্য নেতাদের নিয়ে কাজ করছেন। ইতোমধ্যে একাধিক ইউনিয়ন ও ওয়ার্ডেও পূর্ণাঙ্গ কমিটি দিয়েছেন। সদর উপজেলা যুবলীগকে কর্মসূচির খরা থেকে বের করে কর্মচাঞ্চল্য ও গতি এনে দিয়েছেন। যার ফলে জেলা যুবলীগের নেতাকর্মীরাও তার প্রতি সন্তুষ্ট। এসব কারণে তার রাজনৈতিক প্রতিপক্ষ প্রতিহিংসা বশত তার বিরুদ্ধে নোংরামি শুরু করেছে বলে যুবলীগ নেতাকর্মীরা মনে করেন। এই নোংড়া প্রচারণার বিরুদ্ধে তারা নিন্দাও জানিয়েছেন।
জানা গেছে সামাজিক যোগাযোগ সাইট ফেইসবুকে ‘নাটের গুরু’ ও ‘সুমাইয়া নিশু’ নামের দুটি ফেইক আইডি থেকে সম্প্রতি সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক সাহাব উদ্দিনের নামে মিথ্যা, মানহানীকর, বিভ্রান্তিমূলক ও নোংড়া পোস্ট দেয়া হয়। শুরু থেকেই এসব আইডির বিরুদ্ধে কমেন্ট করে প্রতিবাদ করছেন সাহাব উদ্দিনের সমর্থকরা। তারপরও মিথ্যা, মানহানীকর ও নোংড়ামি থেকে বিরত হচ্ছেনা ওই দুষ্কৃতিকারীরা।
জনপ্রিয় এই তরুণ নেতার বিরুদ্ধে মানহানীকর ও মিথ্যা এবং বিভ্রান্তিমূলক প্রচারণার বিরুদ্ধে সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন তার এক রাজনৈতিক সমর্থক। এছাড়াও তিনি শিঘ্রই আইসিটি অ্যাক্টে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। আইটি এক্সপার্টদের দিয়ে নেটরুট ধরে ওই দুই আইডির বিরুদ্ধে তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। ইতোমধ্যে স্ক্রিনশর্ট গুলো নিয়ে বিশেষজ্ঞদের দেখানো হয়েছে।মোহনপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজাম উদ্দিন বলেন, আমাদের সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক, জনপ্রিয় এই তরুণ নেতা সদর উপজেলা যুবলীগের প্রাণচাঞ্চল্য এনেছেন। আমরা তার নেতৃত্বে ঐক্যবদ্ধ। আমাদের নেতার বিরুদ্ধে যারা মিথ্যা প্রচারণা চালাচ্ছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি কামনা করছি। একই সঙ্গে যাতে আমাদের কোন কর্মী এসব বিভ্রান্তিতে কান না দেয় তাদের প্রতিও অনুরোধ রইল।
সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক সাহাব উদ্দিন বলেন, সক্রিয় রাজনীতি করছি গত এক দশক ধরে। নেতৃত্বের সুস্থ প্রতিযোগিতায় ছিলাম। কখনো নোংরামি করিনি। আমার প্রতিপক্ষ আমার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ সাইটে যে বিভ্রান্তিকর, মানহানীকর ও অসত্য বিষয়ে প্রচারণা চালাচ্ছে তার বিরুদ্ধে আমার কর্মীরা আইনী সহায়তা নিয়েছে। আমিও শিঘ্রই আইসিটি অ্যাক্টে মামলার প্রস্তুতি নিচ্ছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!