1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ঢলে ভেসে গেছে ৬২১ পুকুরের ২ কোটি ৬২ লক্ষ টাকার মাছ

  • আপডেট টাইম :: শুক্রবার, ১২ জুলাই, ২০১৯, ৩.২৯ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
ঢল ও বর্ষণে সুনামগঞ্জ জেলার ৬২১টি পুকুরের মাছ ভেসে গেছে। এতে প্রায় ২ কোটি ৬২ লক্ষ ৩৪ হাজার ২০০ টাকার মাছের ক্ষতি হয়েছে। ক্ষয় ক্ষতির এই চিত্র গত বৃহষ্পতিবার মৎস্য সম্পদ অধিদপ্তরকে জানিয়েছে জেলা মৎস্য অফিস।
জেলা মৎস্য অফিসাওে কার্যালয় সূত্রে জানা গেছে গত চারদিনের পাহাড়ি ঢল ও বর্ষণ এবং এর আগের আরেক দফা ঢল ও বর্ষনে সদর উপজেলার ১২৫টি, ছাতকের ৪টি, ধর্মপাশা উপজেলার ২৩টি, তাহিরপুর উপজেলার ২০টি, বিশ্বম্ভরপুর উপজেলার ৩৩৬টি, দোয়ারাবাজার উপজেলায় ৭৮টি, দক্ষিণ সুনামগঞ্জে ১০টি এবং জামালগঞ্জের ২৫টি পুকুরের মাছ ভেসে গেছে। মৎস্য খামারিরা মাছ হারিয়ে এখন দুশ্চিন্তায় পড়েছেন। তারা অনেকেই সুদে ঋণ এনে মাছ চাষ করেন বলে জানিয়েছেন।
হাছন নগরের মৎস্য খামারি রফিকুল ইসলাম কালা মিয়া বলেন, দুই দফা বন্যায় আমার পুকুরের ২-৩ লাখ টাকার মাছ ভেসে গেছে। আমি এখন নিঃস্ব। সরকারি সহযোগিতার জন্য মৎস্য অফিসে লিখিত আবেদন করেছি।
জেলা মৎস্য কর্মকর্তা মো. আনিমুল হক বলেন, দুই দফা বন্যায় জেলার ৬২১টি পুকুরের প্রায় ২ কোটি ৬২ লক্ষ টাকার মাছ ভেসে গেছে। এতে খামারিদের অনেক ক্ষতি হয়েছে। ক্ষতির হিসেব আমরা উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!