1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

তাহিরপুরে টাঙ্গুয়ার হাওরের প্রান ও প্রকৃতি সুরক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

  • আপডেট টাইম :: রবিবার, ৬ নভেম্বর, ২০১৬, ৭.৫৮ এএম
  • ৪৪১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের তাহিরপুরে অবস্থিত আন্তর্জাতিক রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের প্রাণ ও প্রকৃতি সুরক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে করেছে এলাকাবাসী। রবিবার দুপুরে উপজেলা সদরের তাহিরপুর-সুনামগঞ্জ সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে দলমত নির্বিশেষ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দসহ টাঙ্গুয়ার হাওর এলাকার লোকজন অংশ নেন। তারা প্লেকার্ড ঝুলিয়ে হাওর ব্যবস্থাপনায় নিয়োজিতদের হাওরের প্রকৃতি বিনাশ করায় বিচার ও শাস্তি দাবি করেন।
প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বর্তমান ব্যবস্থাপনার সমালোচনা করে বলেন, গত ১৩ বছর ধরে টাঙ্গুয়ার হাওর সংরক্ষণ প্রকল্পে কোন লাভ হয়নি। বরং এই সময়ে সংরক্ষণের নামে হাওরের জীববৈচিত্র ধ্বংস করা হয়েছে। বক্তারা অবিলম্বে হাওরের প্রাণ ও প্রকৃতি সুরক্ষায় হাওরবাসীকে সম্পৃক্ত করে ব্যবস্থাপনা গ্রহণের দাবি জানান।
স্থানীয় সামাজিক সংগঠন আমরা হাওরবাসী, রানার এইড, সুরমা, হাউস ও সুজন এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি, রুহুল আমীন, ফেরদৌস আলম, মেহেদি হাসান উজ্জ্বল, মাহতাব উদ্দিন তালুকদার, সালেহিন চৌধুরী শুভ, বাবরুল হাসান বাবলু, শিপুল আহমদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!